img

Follow us on

Sunday, Jun 16, 2024

NIA: ভূপতিনগরকাণ্ডে এনআইএ আধিকারিকের বদলি চেয়েছিল তৃণমূল! হস্তক্ষেপে না হাইকোর্টের

এনআইএ আধিকারিকের বদলি ইস্যুতে হাইকোর্টে জোর ধাক্কা খেল শাসক দল

img

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)

  2024-05-24 09:25:13

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা ভোটের মাঝে ভূপতিনগরকাণ্ডে দুই তৃণমূল নেতার গ্রেফতারির ঘটনায় এনআইয়ের (NIA) আধিকারিক ধনরাম সিংহের বদলির আবেদনে হস্তক্ষেপ করল না কলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত, তাদের দলের নেতা গ্রেফতার হতেই আদালতে আবেদন জানায় শাসক দল এবং এদিনই সেই আবেদন খারিজ করে দিয়েছে উচ্চ আদালত। হাইকোর্টের বক্তব্য, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের বদলির বিষয়টি তাদের এক্তিয়ারভুক্ত নয়।

আরও পড়ুন: “আইসি মিটিং করেছেন খুনিদের সঙ্গে! মজা দেখাব”, নন্দীগ্রাম থানার পুলিশকে হুঁশিয়ারি শুভেন্দুর

তৃণমূল কংগ্রেস প্রথমে গিয়েছিল নির্বাচন কমিশনের কাছে

প্রসঙ্গত, উচ্চ আদালতের দ্বারস্থ হওয়ার আগে তৃণমূল কংগ্রেস প্রথমে গিয়েছিল নির্বাচন কমিশনের কাছে। সেখানেও কোনও রকমে সুরাহা মেলেনি। এরপরেই তারা উচ্চ আদালতের দ্বারস্থ হয় তৃণমূল কংগ্রেস। অন্যদিকে এদিনই এনআইএ (NIA) আদালতে দাবি করে, তদন্ত থেকে বাঁচতেই এই ধরনের পদক্ষেপ নিচ্ছে তৃণমূল কংগ্রেস। হাইকোর্টের পর্যবেক্ষণ, নির্বাচন কমিশনের নির্দেশকে চ্যালেঞ্জ জানানো যেতে পারে কিন্তু কেন্দ্রীয় আধিকারিকদের বদলি সিদ্ধান্ত হাইকোর্ট নিতে পারেনা।

তৃণমূলের দাবি খারিজ জিতেন্দ্রর

অন্যদিকে তৃণমূল কংগ্রেস এতদিন ধরে যে দাবি করে আসছে যে জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে ধনরাম সিংহের বৈঠকের পরেই অতি সক্রিয় হয়েছে এনআইএ। তারা দাবি করেছিল, গত ২৬ মার্চ ধনরাম সিং-এর বাড়িতে গিয়েছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। সেই দাবি খারিজ করে দিয়েছেন আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। জিতেন্দ্র তিওয়ারির দাবি, তৃণমূল যদি প্রমাণ করতে পারে যে এনআইয়ের আধিকারিকের সঙ্গে তার কোনও বৈঠক হয়েছে তবে তিনি রাজনীতির ময়দান থেকে সম্পূর্ণভাবে সরে যাবেন। এই মর্মে সামনে এসেছে বিজেপির বক্তব্য। রাজ্য বিজেপির দাবি, চাপে পড়ে এনআই-এর তদন্তকে রাজনৈতিক ষড়যন্ত্র বলছে তৃণমূল। তাই এনআইএ-এর (NIA) বিরুদ্ধে ভূপতি নগরের শ্লীলতাহানির অভিযোগও করেছে বিজেপি।

আরও পড়ুনঃ রামকৃষ্ণ মিশনে হামলাকারীর ছবিতে মিলল পুলিশকর্তা-তৃণমূল নেতার যোগ!

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Calcutta High court

Madhyom

NIA

bangla news

Bengali news

Lok Sabha Vote


আরও খবর


ছবিতে খবর