img

Follow us on

Sunday, Apr 28, 2024

NCW: ডিজিকে চিঠি জাতীয় মহিলা কমিশনের, মালদার ঘটনায় ৪ দিনের মধ্যে রিপোর্ট জমার নির্দেশ

নারী নির্যাতনের বধ্যভূমি মালদা? ডিজিকে চিঠি রেখা শর্মার...

img

জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা (ফাইল ছবি)

  2024-02-25 12:12:59

মাধ্যম নিউজ ডেস্ক: মালদাকাণ্ডে রাজ্য পুলিশের ডিজির কাছে চারদিনের মধ্যে রিপোর্ট তলব করল জাতীয় মহিলা কমিশন (NCW)। এর পাশাপাশি অভিযুক্তদের তাড়াতাড়ি গ্রেফতারের নির্দেশও দিয়েছেন মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। প্রসঙ্গত, মালদায় এক মহিলার বিবস্ত্র দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য তৈরি হয়। অনুমান, ধর্ষণের পরে খুন করা হয়েছে ওই মহিলাকে। এরপরেই রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দেন রেখা শর্মা (NCW)।

জাতীয় মহিলা কমিশনের বিবৃতি

শনিবারই জাতীয় মহিলা কমিশনের (NCW) অফিসিয়াল এক্স হ্যান্ডেলে লেখা হয়েছে, ‘‘এ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই খারাপ। একটি নতুন ঘটনা জানতে পেরেছি। মালদায় এক মহিলার দেহ উদ্ধার হয়েছে। ধর্ষণ ও খুনের ঘটনা বলে সন্দেহ করা হচ্ছে। দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবিতে মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা ডিজিপিকে চিঠি দিয়েছেন। দোষীদের শাস্তির পাশাপাশি ৪ দিনের মধ্যে রিপোর্ট তলব করা হয়েছে।’’

নারী নির্যাতনের বধ্যভূমি মালদা?

মালদায় একাধিক নারী নির্যাতনের ঘটনা সামনে এসেছে চলতি বছরে। ৩১ জানুয়ারি ইংরেজবাজারে পঞ্চম শ্রেণির এক ছাত্রী খুন হয়। আলাদা আলাদা জায়গায় উদ্ধার হয় দেহের বিভিন্ন অংশ। ৮ ফেব্রুয়ারি মালদার মানিকচকে বাড়ির সামনে থেকে তুলে নিয়ে গিয়ে এক দশম শ্রেণির ছাত্রীকে নিগ্রহের অভিযোগ সামনে আসে। অচৈতন্য রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয় ওই ছাত্রীকে। গত ১৫ ফেব্রুয়ারি জেলার মোথাবাড়িতে একটি ভুট্টার ক্ষেতে যুবতীর বিবস্ত্র ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। পরিবার সূত্রে জানা যায়, আগের দিন রাত থেকেই নিখোঁজ ছিলেন ওই মহিলা। ধর্ষণের পর খুন বলে অভিযোগ ওঠে। এরইমধ্যে শুক্রবার বৈষ্ণবনগর থানা এলাকায় একটি ভুট্টা ক্ষেত থেকে এক গৃহবধূর অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। অন্যদিকে, পুরাতন মালদায় ভাবুক অঞ্চলের বিষনপুর এলাকায় পরিত্যক্ত ইটভাটা থেকে নবম শ্রেণির এক ছাত্রীর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়েছে। সবমিলিয়ে গোটা মালদা জেলার আইন-শৃঙ্খলা নিয়ে বারবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজ্যকে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda news

bangla news

Bengali news

malda rape case

rekha Sharma

Ncw

Chairperson of Ncw

DGP of West Bengal

Malda Murder case

Law and Order in malda

Crime against woman

district news in west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর