img

Follow us on

Sunday, Apr 28, 2024

Naushad Siddiqui: হাইকোর্টে মুখ পুড়ল রাজ্যের, জামিন পেলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি

বার বারই শাসক বিরোধী স্বরে কথা বলে এসেছে নওশাদ। এমনকী পঞ্চায়েত নির্বাচন পর্যন্ত তাকে আটকে রাখার ষড়যন্ত্রের অভিযোগও করেছিলেন তিনি।

img

নওশাদ সিদ্দিকি

  2023-03-02 15:13:52

মাধ্যম নিউজ ডেস্ক: ৪০ দিন জামিন পেলেন ভাঙরের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি (Naushad Siddiqui)। কলকাতা হাইকোর্টে জামিন দেয় নওশাদকে। নওশাদের জামিনের খবর সামনে আসতেই উল্লাসে ফেটে পড়েন আইএসএফ কর্মী সমর্থকরা। প্রতিটি শুনানিতেই আদালতে আসতেন আইএসএফ সমর্থকরা। এদিনও আসেন।  

বুধবারও ব্যাঙ্কশাল কোর্ট জামিন দেয়নি নওশাদকে (Naushad Siddiqui)। শুনানির শেষে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিল ব্যাঙ্কশাল আদালত। বুধবার শুনানির সময় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল। শেষ পর্যন্ত মেলেনি জামিন। হতাশ হয়েছিলেন আইএসএফ সমর্থকরা। তবে বৃহস্পতিবার উচ্চ আদালত জামিন দিল নওশাদকে। নওশাদের জামিন পাওয়ার খবরে খুশির হাওয়া আইএসএফ শিবিরে।  

বার বারই শাসক বিরোধী স্বরে কথা বলে এসেছে নওশাদ। এমনকী পঞ্চায়েত নির্বাচন পর্যন্ত তাকে আটকে রাখার ষড়যন্ত্রের অভিযোগও করেছিলেন তিনি (Naushad Siddiqui)। কিন্তু শেষ পর্যন্ত আটকে রাখা যায়নি। 

এদিন ৪টি মামলায় জামিন পেলেন নওশাদ সিদ্দিকি (Naushad Siddiqui)। বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ জামিন দিয়েছে। নওশাদের এই জামিনে যে শাসক শিবিরে অস্বস্তি বাড়াবে তা বলাই বাহুল্য। 

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি গ্রেফতার করা হয়েছিল নওশাদকে (Naushad Siddiqui)। নওশাদ ও তাঁর সমর্থকদের বিরুদ্ধে পুলিশকে মারধরের যে অভিযোগ তোলা হয়েছিল তার কোনও প্রমাণ হাজির করতে পারেনি রাজ্য সরকার। তারপরই জামিন পান নওশাদ। জামিন পেয়েছেন গ্রেফতার হওয়া বাকি আইএসএফ নেতারাও।

আরও পড়ুন: 'নবম দশমের নিয়োগ প্রত্যাহারে এখনই স্থগিতাদেশ নয়', জানাল কলকাতা হাইকোর্ট 

জামিন মঞ্জুর করলেও নওশাদ (Naushad Siddiqui) সহ আইএসএফ নেতা, কর্মীদের তদন্তে সহযোগিতার নির্দেশ দিয়েছে আদালত৷ তদন্তকারী অফিসার তলব করলেই হাজিরারও নির্দেশ দিতে বলা হয়েছে৷

গত ২১ জানুয়ারি ধর্মতলায় আইএসএফের প্রতিষ্ঠা দিবসের কর্মসূচি ঘিরে বিক্ষোভের জেরে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে আইএসএফ কর্মীদের। পুলিশের হাতে গ্রেফতার হন নওশাদ-সহ (Naushad Siddiqui) আইএসএফের বহু কর্মী-সমর্থক। তার পর থেকে তাঁরা জেলেই ছিলেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

isf

naushad siddiqui


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর