img

Follow us on

Saturday, Apr 27, 2024

 Nabanna Abhijan: হুইল চেয়ারে করে নবান্ন অভিযান এসএসসি প্রার্থীর, হাওড়া ব্রিজেই আটকালো পুলিশ

হুইলচেয়ারে করেই নবান্ন অভিযান এসএসসি প্রার্থী…

img

প্রতীকী চিত্র।

  2023-12-03 17:03:31

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে তীব্র তোলপাড়। তৃণমূলের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে নেতা, বিধায়ক এবং আমলা অনেকেই জেলে। অপর দিকে প্যানেলে নাম থাকা সত্ত্বেও যোগ্যপ্রার্থীরা নিয়োগ পাচ্ছেন না বলে ধর্মতলায় অবস্থান বিক্ষোভ করছেন এসএসসি, টেট উত্তীর্ণরা। প্রত্যেক দিনই যোগ্য প্রার্থীরা নিজেদের প্রাপ্য চাকরির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দেখা করতে চাইছেন। কিন্তু মুখ্যমন্ত্রী দেখা করছেন না বলে অভিযোগ চাকরিপ্রার্থীদের। এবার বিশেষ ভাবে সক্ষম এক চাকরি প্রার্থী মালদা থেকে ৩৮৫ কিমি নিজের হুইল চেয়ারে করে নবান্নে অভিযান (Nabanna Abhijan) করলেন। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে পুলিশ তাঁকে রাস্তায় আটকে দেয়। নিখিলের দাবি “ভিক্ষা করে জীবন কাটাতে চাই না। চাকরি চাই।”

কে এই বিশেষ ভাবে সক্ষম প্রার্থী (Nabanna Abhijan)?

শারীরিকভাবে বিশেষ সক্ষম উত্তর মালাদার বসিন্দা নিখিল সরকার। তিনি এসএসসি লিখিত পরীক্ষায় পাশ করেছেন কিন্তু চাকরি মেলেনি। সেই সঙ্গে প্রাথমিক পরীক্ষা টেটেও পাশ করেছিলেন। এই বছর তাঁর বয়সের শেষ সীমা। পরের বছর থেকে আর চাকরির জন্য আবেদন করতে পারবেন না। রাজ্যের নিয়োগ নেই, তাই হুইল চেয়ারেই চাকরির আশা নিয়ে হাওড়া ব্রিজ পাড় হয়ে যেতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রীর কাছে। কিন্তু পুলিশ তাঁকে রাস্তায় আটকে দিয়েছে। যাওয়া হল না মুখ্যমন্ত্রীর (Nabanna Abhijan) কাছে। বলতে পারলেন না নিজের কথা।

নিখিলের বক্তব্য

মালদার বাসিন্দা নিখিল বলেন, “আমার এখন একটাই স্বপ্ন চাকরিটা লাগবে। আমি কোনও ব্যক্তিদের মুখাপেক্ষী হয়ে থাকতে চাই না। দিদিকে এবার সামনাসামনি দেখাতে চাই।” মানসিক ভাবে অত্যন্ত শক্ত নিখিল। তিনি খুব মেধাবী ছাত্র ছিলেন। ছোট থেকেই তাঁর দুই পা তেমন ভাবে কাজ করেনা। হুইল চেয়ারই একমাত্র সম্বল। বাড়িতে এক দিদি রয়েছেন। তিনি দিদির সঙ্গেই থাকেন। নিখিল সমাজে সম্মানের পাত্র হয়ে বাঁচতে চান।

গত ২৭ নভেম্বর মালদার মান্দাই গ্রাম থেকে নবান্নের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিলেন। কিন্তু এই বিশেষ ভাবে সক্ষম চাকরি প্রার্থী কী সত্যই নবান্নে (Nabanna Abhijan) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছাতে পারবেন? এটাই এখন বড় প্রশ্ন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Madhyom

SSC

bangla news

Bengali news

police

scam

nabanna abhijan

howrah bridge

wheelchair

ssc candidate


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর