img

Follow us on

Saturday, May 18, 2024

Fort William Kolkata: সেনার ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে ফোর্ট উইলিয়ামে ঢোকার চেষ্টা, ধৃত নাবালক

নিজেকে রাষ্ট্রপতির রক্ষী দাবি করে নাবালক কী কাণ্ড করল জানেন?

img

অভিযুক্ত যুবক বোরাদা সুধীর এবং তার পেশ করা ভুয়ো আইডি (ডানদিকে)। ছবি সৌজন্য— সেনাবাহিনী।

  2024-03-16 21:07:15

মাধ্যম নিউজ ডেস্ক: নিজেকে রাষ্ট্রপতির রক্ষী বলে দাবি। ফোর্ট উইলিয়ামে (Fort William) ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে ঢুকতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল এক নাবালক। এমনকী, নিজের ভুয়ো পরিচয় দিয়ে শহরের এক পাঁচতারা হোটেলে রাতও কাটিয়ে ফেলে। 

ভুয়ো পরিচয়ে এই রাজ্যে সরকারি আমলা, ডাক্তার, সিআইডি আধিকারিক, ইডি অফিসার, সেনা জওয়ান, বিচারক, এমন কী ব্যাঙ্ক কর্মী অনেক সময়ে সংবাদ মধ্যমের শিরোনাম হয়েছিল। আবার জাল পরিচয় দিয়ে সরকারি চাকরি দেওয়ার নাম করে একাধিক জায়গায় আর্থিক প্রতারণার খবর উঠে এসেছে। এইবারে আরও এক জাল পরিচয়ে নাবালকের কীর্তি ফাঁস হল আজ। 

সেনার ভুয়ো পরিচয় দেওয়া কে এই নাবালক ?

সেনার ইস্টার্ন কমান্ডের তরফে জানানো হয়েছে, এই নাবালকের নাম বোরাদা সুধীর। বাড়ি বিশাখাপত্তনমে। এই নাবালক ওড়িশার কটকের একটি হোমে থাকত। প্রথমে হোম থেকে পালিয়ে সেখানকার একটি হোটেলে রাত কাটায়। এরপর ১৪ মার্চ টিকিট ছাড়াই ট্রেনে চেপে হাওড়া স্টেশনে পৌঁছে যায় সে। এরপর কলকাতা বিমানবন্দরে একটি ট্যাক্সি ভাড়া করে। ক্যাবের চালককে পরিচয় দেয় যে সে একজন সেনা অফিসার। দেশের রাষ্ট্রপতির দেহরক্ষী। এখানেই শেষ নয়। সে গিয়ে ওঠে শহরের একটি পাঁচতারা হোটেলে। সেখানে সে একরাত কাটায়। পরের দিন, অর্থাৎ ১৫ তারিখ, সে হোটেল থেকেই একটি ক্যাব বুক করে ফোর্ট উইলিয়ামে পৌঁছায়। 

ফোর্ট উইলিয়ামে (Fort William) ঢুকতে গিয়ে আটক 

সেনার তরফে জানানো হয়েছে, ১৫ মার্চ শুক্রবার বিএমডব্লিউ গাড়িতে চেপে ফোর্ট উইলিয়ামের (Fort William) গেটে ঢুকতে চায় ওই নাবালক। ভাড়ার ওই গাড়িটি চালাচ্ছিলেন চালক। ফোর্ট উইলিয়ামের ইস্ট গেটে পৌঁছে ঢোকার চেষ্টা করে। সেখানে মোতায়েন সেনা পুলিশের জওয়ান তাঁর পরিচয় জানতে চাইলে, নিজেকে সেনা অফিসার পরিচয় দিয়ে মোবাইলে রাখা ভুয়ো আইডি-র ছবি নিরাপত্তারক্ষীদের দেখায় ওই নাবালক। এতে কর্তব্যরত জওয়ানদের সন্দেহ হওয়ায়, তাঁরা বিষয়টি কমান্ডিং অফিসারকে জানান। সঙ্গে সঙ্গে গেটে একটি ফ্লাইং স্কোয়াড পৌঁছে যায়। নাবালককে আটক করা হয়। 

চমকের তখনও বাকি ছিল

সেনার তরফে জানানো হয়েছে, জিজ্ঞাসাবাদ করায়, ওই নাবালক তার আসল পরিচয় জানায়। আরও জানা যায় যে, হায়দরাবাদের রাজ্য পুলিশের কনস্টেবল সুনীল কুমারের পরিচয়ে কটক এবং কলকাতার হোটেলে রাত কাটিয়েছিল সে। হোটেলের ঘর তল্লাশি করে কিছুই মেলেনি। সেনা জানিয়েছে, অভিযুক্ত নাবালক মানসিকভাবে অসুস্থ। জেরায় সে নিজের বয়স ২৪ বলে দাবি করলেও, আধিকারিকদের সন্দেহ, অভিযুক্ত অপ্রাপ্তবয়স্ক। তাই আপাতত তাকে জুভেনাইল জেলে রাখা হয়েছে। ঘটনায় পুলিশ অফিসারেরাই হতবাক হয়ে গিয়েছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

minor

Fort William

fake ID


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর