img

Follow us on

Sunday, Apr 28, 2024

Mamata Banerjee: বছরের শুরুতেই গুচ্ছ কর্মসূচি বাতিল মুখ্যমন্ত্রীর, কারণ কী? জল্পনা

মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচি বাতিল, কারণ কী জানেন?...

img

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

  2024-01-01 14:27:15

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন বছরে পূর্ব নির্ধারিত গুচ্ছ কর্মসূচি বাতিল করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রবিবারই এ ব্যাপারে নির্দেশিকা জারি হয়েছে নবান্নের তরফে। যদিও ঠিক কী কারণে মুখ্যমন্ত্রীর কর্মসূচি বাতিল করা হয়েছে, তা জানানো হয়নি। 

ছড়াচ্ছে জল্পনা

উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় মাথাচাড়া দিয়েছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। লোকসভা নির্বাচনের মুখে একে অশনি সঙ্কেত হিসেবেই দেখছেন তৃণমূল নেত্রী। এই দ্বন্দ্ব ধামাচাপা দিতেই এই এলাকায় বাড়তি মনোযোগ দিতে পারেন তিনি। ওয়াকিবহাল মহলের মতে, মুখ্যমন্ত্রীর কর্মসূচির অদল-বদল হওয়ার এটা একটা কারণ হতে পারে। অন্য একটি অংশের মতে, শুক্রবার এসএসকেএম হাসপাতালে ছোট একটি অস্ত্রোপচার হয়েছে মুখ্যমন্ত্রীর। বিশ্রামের প্রয়োজন। সেটাও একটা কারণ হতে পারে। জানা গিয়েছে, ২ জানুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি সরকারি কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee)। আপাতত সেটি বাতিল করা হয়েছে।

মুখ্যমন্ত্রীর নয়া কর্মসূচি

৩-৪ জানুয়ারি তাঁর যাওয়ার কথা ছিল গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে। গঙ্গাসাগর থেকে ফেরার পথে ৪ জানুয়ারি জয়নগরে সভা করার কথা ছিল তাঁর। সেই কর্মসূচিও আপাতত স্থগিত রাখা হয়েছে। পিছিয়ে দেওয়া হয়েছে কলকাতা পুলিশের ডিভিশন অফিসের উদ্বোধনের দিনও। ২ জানুয়ারির পরিবর্তে উদ্বোধনের দিন ধার্য হয়েছে ৮ জানুয়ারি। মুখ্যমন্ত্রীর এই সফর পিছিয়ে করা হচ্ছে ৮-৯ জানুয়ারি। অবশ্য মেলা শুরু হয়ে যাবে ৮ তারিখ থেকেই। তাই মেলার প্রস্তুতি আর খতিয়ে দেখা হচ্ছে না তাঁর। মুখ্যমন্ত্রী আসছেন মেলা শুরুর দিনই। এদিন মুখ্যমন্ত্রী যেতে পারেন কপিল মুনির আশ্রমেও।

আরও পড়ুুন: মোদির টানা তৃতীয়বার ক্ষমতায় ফেরা ‘অবধারিত’, এবার বলছে ব্রিটিশ দৈনিকও

যেহেতু নবান্নের তরফে মুখ্যমন্ত্রীর কর্মসূচি বদলের কোনও কারণ দর্শানো হয়নি, তাই ছড়িয়েছে নানা জল্পনা। প্রতিবার গঙ্গাসাগর মেলার ঢের আগেই প্রস্তুতি-পর্ব খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) চলে যেতেন গঙ্গাসাগরে। এবার সেখানে যাচ্ছেন মেলা শুরুর দিন। নেতাজি ইন্ডোরের সরকারি কর্মসূচি কিংবা জয়নগরের সভা স্থগিত করায়ও শুরু হয়েছে গুঞ্জন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

  

Tags:

Mamata Banerjee

Madhyom

bangla news

Bengali news

news in bengali

ganga sagar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর