img

Follow us on

Saturday, Apr 27, 2024

Lok Sabha Election 2024: ভোট ঘোষণার আগের দিন লাখ লাখ টাকা উদ্ধার শহরে, গ্রেফতার ৩

লোকসভা ভোটের আগে কলকাতায় উদ্ধার লাখ লাখ টাকা...

img

কলকাতায় বাজেয়াপ্ত বিপুল টাকা (সংগৃহীত ছবি)

  2024-03-15 21:26:16

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার ১৬ মার্চ বাজতে চলেছে ভোটের দামামা (Lok Sabha Election 2024)। ঠিক তার আগেই  শহরের বড়বাজার, বৌবাজার এবং পোস্তা এলাকা থেকে ৫৪ লক্ষ ৩২ হাজার টাকা উদ্ধার করল কলকাতা পুলিশ। জানা গিয়েছে, বৃহস্পতি ও শুক্রবার, দু’দিনেই তল্লাশি চালিয়ে এই বিপুল টাকা উদ্ধার করতে সমর্থ হয়েছে পুলিশ। এই ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে তিন জনকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাওয়ালার মাধ্যমে ওই টাকার লেনদেন চলছিল।

গ্রেফতার ৩ অভিযুক্ত

গোপন সূত্রে খবর পেয়ে (Lok Sabha Election 2024) ওই তিন এলাকায় তল্লাশি চালায় কলকাতা পুলিশ। বড়বাজারের মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর রোডে জনৈক সৌরভ সিংহের কাছ থেকে ১৪ লক্ষ ৩৩ হাজার টাকা উদ্ধার হয়েছে। পোস্তায় চন্দ্রমোহন ঠাকুরের কাছ থেকে ১০ লক্ষ টাকা উদ্ধার করেছে। জানা গিয়েছে, ধৃত চন্দ্রমোহন আসলে বারুইপুরের বাসিন্দা। অন্যদিকে বৌবাজারে প্রদীপ সিংহের কাছ থেকে ৩০ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ। তিন জনকেই গ্রেফতার করা হয়েছে। বিপুল পরিমাণ টাকাগুলি হাওয়ালার টাকা বলে সন্দেশ করছেন লালবাজারের গোয়েন্দারা।

তদন্ত করবে পুলিশ

কলকাতা পুলিশের তরফে (Lok Sabha Election 2024) এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই টাকা আয়কর দফতরের কাছে পাঠানো হবে। এত টাকার উৎস ঠিক কী? তারই খোঁজ চলছে আপাতত। চুরি বা অন্যকোনও কোনও অপরাধের মাধ্যমে এই টাকা অভিযুক্তেরা জোগাড় করেছেন কি না, তাও খতিয়ে দেখবে পুলিশ। এই টাকা লোকসভা ভোটে ব্যবহার করা হতো কি না। তারও তদন্ত চালাবে পুলিশ ও আয়কর দফতর। পুলিশ সূত্রে খবর, তিন জায়গায় ব্যাগে করে এই তিনজন টাকা পাচার করতে যাচ্ছিলেন। সন্দেহ হতেই তল্লাশি চালায় পুলিশ। আর প্রত্যেকটি ব্যাগ থেকেই লাখ লাখ টাকা উদ্ধার হয়।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

kolkata police

Income Tax Department

Lok Sabha Election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর