Lok Sabha Election 2024: ভোট-হিংসা ঠেকাতে কমিশনকে বার্তা রাজ্যপালের, কালীঘাট মন্দিরে দিলেন পুজো
img

Follow us on

Thursday, May 02, 2024

Lok Sabha Election 2024: ভোট-হিংসা ঠেকাতে কমিশনকে বার্তা রাজ্যপালের, কালীঘাট মন্দিরে দিলেন পুজো

CV Ananda Bose: ভোটের দিন সকালে কালীঘাট মন্দিরে রাজ্যপাল, কমিশনকে কড়া বার্তা

img

শুক্রবার সকালে কালীঘাট মন্দিরে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

  2024-04-19 10:36:00

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) প্রথম দফায় ভোট চলছে উত্তরবঙ্গের তিন জেলায়। জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে সেভাবে না হলেও কোচবিহারে সকাল থেকে বুথ দখল , ঝামেলার খবর মিলেছে। ভোটের দিন উত্তরের এই জেলায় সমস্যা হতে পারে ভেবেই সেখানে যেতে চেয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। কিন্তু কমিশন তাঁকে সেখানে যেতে বারণ করেছিলেন। তাই আর কোচবিহার যাননি রাজ্যপাল। শুক্রবার ভোটের দিন সকালে রাজ্যের মানুষের জন্য প্রার্থনা করতে কালীঘাট মন্দিরে গিয়েছিলেন রাজ্যপাল বোস। সেখান থেকেই কড়া বার্তা দিলেন তিনি ৷

রাজ্যপালের বার্তা

শুক্রবার সকালে মন্দির চত্বর থেকেই রাজ্যপাল জানান, কোথাও হিংসা হলে কঠোর ব্যবস্থা নিতে হবে নির্বাচন কমিশনকে ৷ এদিন রাজ্যপাল বলেন, "বাংলার মানুষ শান্তি ও সম্প্রীতি চায় ৷ বাংলার মানুষের সেটাই প্রাপ্য। বিশেষ করে নির্বাচনের সময় রাজ্যে আইন-শৃঙ্খলা নিশ্চিত করার দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। যে কোনও হিংসা এবং হিংসা ছড়ানো ব্যক্তির বিরুদ্ধে মামলা করা উচিত ৷ কঠোর ব্যবস্থা নেওয়া উচিৎ ৷ এটি নির্বাচন কমিশনের দায়িত্ব।" তিনি ইমেল বা টেলিফোনে পিস রুমের মাধ্যমে ভোটের দিন সর্বক্ষণ মানুষের সঙ্গে থাকবেন বলে আশ্বাস দিয়েছেন।

শুক্রবার উত্তরবঙ্গে যেতে চেয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। নির্বাচনের সময়ে কোচবিহারেই সারাদিন থাকতে চেয়েছিলেন তিনি। কিন্তু তাঁকে বারণ করে দেয় নির্বাচন কমিশন। এরপর তৃণমূল অভিযোগ করেছিল, রাজ্যপাল আলিপুরদুয়ারও যেতে চাইছেন। অবশেষে নানা বিতর্কের পর উত্তরবঙ্গ সফরই বাতিল করেন বোস। শুক্রবার সকালে (Lok Sabha Election 2024) অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচনের প্রার্থনা করে কালীঘাট মন্দিরে পুজো দিলেন তিনি।  তাঁর কথায়, ভোট শান্তিপূর্ণ করার দায়িত্ব নির্বাচন কমিশনের। সাধারণ মানুষের অধিকার রয়েছে নির্ভয়ে, নির্বিঘ্নে ভোট দেওয়ার। তেমনটাই যেন হয়, কালীঘাট মন্দিরে এসে এই প্রার্থনা করেছেন তিনি, জানান রাজ্যপাল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Election Commission

Kalighat Temple

CV Ananda Bose

Lok Sabha Election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর