img

Follow us on

Saturday, Apr 27, 2024

Kolkata Metro Route: দেশের মধ্যে প্রথম! গঙ্গার তলায় মেট্রোপথের উদ্বোধন মোদির, করলেন সফরও

গঙ্গার নীচে দিয়ে মেট্রোপথের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী...

img

গঙ্গার তলায় মেট্রো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী (সংগৃহীত ছবি)

  2024-03-06 11:50:23

মাধ্যম নিউজ ডেস্ক: গঙ্গার তলায় মেট্রো লাইনের (Kolkata Metro Route) উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার রাত্রিতেই কলকাতায় পা দেন প্রধানমন্ত্রী। এদিন সকাল ১০টা ১০ নাগাদ সড়কপথে রাজভবন থেকে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে পৌঁছান প্রধানমন্ত্রী। উদ্বোধন করেন ইস্ট-ওয়েস্ট মেট্রোর এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত ৪.৮ কিলোমিটার রুট। গঙ্গার তলায় এই মেট্রো চালু হওয়ার ফলে সংযুক্ত হল হাওড়া ও কলকাতা। জলের তলায় মেট্রো লাইন রয়েছে ৫২০ মিটার। এই পথ অতিক্রম করতে মেট্রোর সময় লাগবে ৪৫ থেকে ৫০ সেকেন্ড মতো। প্রসঙ্গত, দেশের মধ্যে প্রথম কোনও রাজ্যে চালু হল এমন 'আন্ডার ওয়াটার মেট্রো লাইন'। এদিন মেট্রো প্রকল্পের (Kolkata Metro Route) উদ্বোধনে প্রধানমন্ত্রীর সঙ্গে হাজির ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সমেত অন্যান্য আধিকারিকরা।

মেট্রো সফরে জমিয়ে আড্ডা দেন প্রধানমন্ত্রী 

এসপ্ল্যানেডের মেট্রো স্টেশন পরিদর্শন করার পরেই তিনি (নরেন্দ্র মোদি) সোজা নেমে আসেন প্ল্যাটফর্মে। সেখানে দুটি বিশেষ মেট্রো তাঁর জন্য রাখা ছিল আগে থেকেই। একটিতে উঠে পড়েন তিনি। ওই মেট্রোর কামরায় থাকা ছাত্রদের-ছাত্রীদের ডেকে পাশে বসিয়ে নেন নমো। মেট্রো সফর করতে করতে পড়ুয়াদের সঙ্গে জমিয়ে আড্ডা দিতেও দেখা যায় প্রধানমন্ত্রীকে।

বারাসতের কাছারি ময়দানের উদ্দেশে প্রধানমন্ত্রী

মেট্রো পথের যে অংশটি গঙ্গার নীচে দিয়ে গিয়েছে, সেই অংশটি নীল আলো এবং জলজ প্রাণীর লাইটিং দিয়ে সাজিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো সফরে জানালা থেকে সেগুলিকে পর্যবেক্ষণ করেন প্রধানমন্ত্রী। এরপর হাওড়া ময়দানে পৌঁছে সেখান থেকে হেলিপ্যাডের কাছে যান তিনি। সেখান থেকে হেলিকপ্টারে সোজা উড়ে যান বিমানবন্দরে। প্রতিবেদন লেখা পর্যন্ত বারাসতের কাছারি ময়দানের উদ্দেশে রওনা হয়েছেন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Suvendu Adhikari

Sukanta Majumdar

bangla news

Bengali news

Modi in Kolkata

cv bose

east west metro kolkata

Kolkata Metro Route

Modi travels underwater metro train


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর