img

Follow us on

Sunday, May 19, 2024

North 24 Parganas: অভিনব কায়দায় বিদ্যুৎ চুরি! তিন গ্রাহকের বিরুদ্ধে এফআইআর দায়ের

বিদ্যুতের মিটার থেকে বেলাগাম চুরি, কীভাবে হচ্ছে জানেন?

img

টিটাগড় থানা। সংগৃহীত চিত্র।

  2024-01-13 17:19:15

মাধ্যম নিউজ ডেস্ক: অভিনব কায়দায় বিদ্যুতের মিটার থেকে বিদ্যুৎ চুরির ঘটনায় তীব্র শোরগোল পড়ছে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) ব্যরাকপুরের তালপুকুরে। বিল ফাঁকি দিয়ে মারাত্মক অভিনব কায়দায় বেলাগাম চলছিল বাড়িতে বিদ্যুৎ চুরির ঘটনা। বিদ্যুৎ যা খরচ হবে তার ১০ শতাংশ বিল হওয়ায় সন্দেহ করেন বিদ্যুৎ দফতরের আধিকারিকেরা আর এরপর থেকেই শুরু করেন অভিযান। এরপর তাল্লশি করতেই মিটারে কারচুপির কথা ধরা পড়ল। ঘটনায় এলাকার তিনজনের বাড়িতে তল্লাশি চালিয়ে, জরিমানা করে টিটাগড় থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

কীভাবে করা হয়েছে চুরি (North 24 Parganas)?

স্থানীয় (North 24 Parganas) সূত্রে জানা গিয়েছে, বিদ্যুতের মিটারে যে সরকারি সিল রয়েছে তা গরম জলে ডুবিয়ে সেগুলির ফুটোকে আরও বড় করে বাইরে বের করে ফেলা হয়। এরপর মিটারের সার্কিটে একটা প্রতিরোধক বা রেজিস্টেন্স লাগিয়ে দেওয়া হয়েছে। ফলে যে পরিমাণে বিদ্যুৎ ব্যয় হচ্ছে সেই পরিমাণে খরচের রিডিং উঠছেনা। ১০০ ইউনিটের বিদ্যুৎ যদি খরচ হয় তাহলে মিটারে উঠে মাত্র ১০ ইউনিট। এইভাবেই অভিনব কায়দায় করা হচ্ছে বিদ্যুতের চুরি। যাদের বিল হয় ২০০-২৫০০ টাকা তাদের এই চুরির ফলে বিলের পরিমাণ হচ্ছে মাত্র ২০০-২৫০ টাকা। এই ভাবেই জানা যায় বিদ্যুৎ চুরির বিরাট চক্র চলছে এলাকায়। এরপর অভিযান চালায় বিদ্যুৎ দফতরের আধিকারিকেরা।

বিদ্যুৎ বন্টন কোম্পানির বক্তব্য

এই ঘটনায় জোনাল ম্যানেজার বিদ্যুৎ বন্টন কোম্পানি লিমিটেড উৎপল ঢালী জানিয়েছেন, “এলাকায় অভিযান চালিয়ে পরপর তিন দিন ধরে বিদ্যুৎ চুরিকে চিহ্নিত করা হয়েছে। সেই সঙ্গে প্রত্যকের বিরুদ্ধে জালিয়াতির ধারা আরোপ করে এফআইআর দায়ের করা হয়েছে টিটাগড় (North 24 Parganas) থানায়। যাদের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগ উঠেছে তারা হল, মহম্মদ সেলিম আনসারী, তাকে জরিমানা করা হয়েছে ২১৭৪৫৯ টাকা, আসলাম আনসারী, তাকে জরিমানা করা হয়েছে ১৬৫০১৬ টাকা এবং মহম্মদ মুস্তাফা, তাকে জরিমানা করা হয় ২৪০৫৬ টাকা।” বিদ্যুৎ চুরির ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চাল্য তৈরি হয়েছে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Madhyam

electricity

FIR

theft

North 24 Parganas)

Titagarh Police Station


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর