South 24 Parganas: শিক্ষক নিয়োগের দাবিতে ডিপিএসসি অফিসের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের
img

Follow us on

Thursday, May 02, 2024

South 24 Parganas: শিক্ষক নিয়োগের দাবিতে ডিপিএসসি অফিসের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

২০০৯ সালের প্যানেলে প্রাথমিক শিক্ষক নিয়োগের দাবিতে বিক্ষোভ...

img

চাকরিপ্রার্থীদের বিক্ষোভ দক্ষিণ ২৪ পরগণায়। নিজস্ব চিত্র।

  2023-11-17 18:35:39

মাধ্যম নিউজ ডেস্ক: দক্ষিণ ২৪ পরগনায় (South 24 Parganas) ২০০৯ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের ১৮৩৪ জনের পূর্ণাঙ্গ প্যানেলের সবাইকে দ্রুত নিয়োগ করতে হবে। আর এই দাবি নিয়ে ডিপিএসসি অফিসের সামনে অবস্থান-বিক্ষোভ করলেন চাকরিপ্রার্থীরা। রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগে হাইকোর্টের নির্দেশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্ত করছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী, পর্ষদ সভাপতি থেকে শুরু করে তৃণমূলের অনেক বিধায়ক এবং সরকারি আধিকারিক গ্রেফতার হয়েছেন। সেই সঙ্গে ধর্মতলায় যোগ্য প্রার্থীরা কয়েক বছর ধরে ধর্নামঞ্চে অবস্থান-বিক্ষোভ করছেন বলে সংবাদ মাধ্যমে শিরোনাম হয়েছে। এখনও চাকরির আশায় দিন গুনছেন প্রার্থীরা।

চাকরিপ্রার্থীদের অভিযোগ কী (South 24 Parganas)?

শুক্রবার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা দক্ষিণ চব্বিশ পরগনার (South 24 Parganas) ডিপিএসসি অফিসের সামনে নিয়োগের দাবি জানিয়ে অবস্থান বিক্ষোভ করলেন। চাকরিপ্রার্থীদের অভিযোগ, ২০০৯ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের ১৮৩৪ জনের প্যানেলের মধ্যে ১৫০৬ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও এখও পর্যন্ত ৩২৮ জন চাকরিপ্রার্থী নিয়োগ পাননি। তাই নিজেদের চাকরির দাবিতে অবস্থানন-বিক্ষোভ করেন চাকরিপ্রার্থীরা।

চাকরিপ্রার্থী অন্বেষা মৃধা এই প্রসঙ্গে বলেন, “আজ ১৪ বছর অতিক্রান্ত। অবিলম্বে আমাদের ন্যায্য চাকরি দিতে হবে। প্যানেলে নাম থাকা সত্ত্বেও নিয়োগ হচ্ছে না। আমরা বারবার প্রশাসনকে জানিয়েছি। কিন্তু ডিপিএসসি চেয়ারম্যান কোনও সন্তোষজনক উত্তর আমাদের দিচ্ছেন না। আর যদি চাকরিতে নিয়োগ না করা হয়, তাহলে আমরা অনির্দিষ্টকালের জন্য ডিপিএসসি অফিসের সামনে ধর্নাতে বসবো।”

আর কী বললেন চাকরিপ্রার্থীর?

জেলার (South 24 Parganas) ২০০৯ সালের চাকরিপ্রার্থী প্রভাস হালদার নিয়োগ ক্ষোভ জানিয়ে বলেন, “তৎকালীন বাম সরকার যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ  করেছিল, সেই সময় থেকে প্রায় আজ ১৪ বছর হয়ে গেল নিয়োগ করা হয়নি। চেয়ারম্যানের কাছে নিয়োগের বিষয়ে জানতে চাইলে বলা হয়, ওই প্যানেলে ১৭ জনের ডকুমেন্ট পাওয়া যাচ্ছে না। পেলে নিয়োগ হবে। ফলে কবে সেই ডকুমেন্ট পাওয়া যাবে আর তার জন্য কি ততদিন আমরা বসে থাকবো? তাই অবিলম্বে নিয়োগ চাই আমরা।”

ডিপিএসসি চেয়ারম্যানের বক্তব্য

অন্যদিকে ডিপিএসসি চেয়ারম্যান (South 24 Parganas) অজিত নায়েক বলেন, “প্যানেলের ১৭ জনের ডকুমেন্ট এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না। হাইকোর্টেও মামলা চলছে। আমরা চেষ্টা করছি দ্রুত নিয়োগ করাতে।”  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

South 24 Parganas

bangla news

Bengali news

teachers

dpsc office

appointment


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর