img

Follow us on

Monday, May 06, 2024

Purba Medinipur: দলের মণ্ডল সম্পাদকের নিঃশর্ত মুক্তির দাবিতে বিজেপির ১২ ঘণ্টার বন‍্‍ধ

মিথ্যা অভিযোগে কর্মীকে গ্রেফতার! খেজুরিতে বিজেপির বন‍্‍ধ কর্মসূচি...

img

খেজুরিতে বিজেপির বন‍্‍ধ। সংগৃহীত চিত্র।

  2023-11-27 15:46:51

মাধ্যম নিউজ ডেস্ক: মিথ্যা অভিযোগে পুলিশ বিরোধী দলের কর্মীদের গ্রেফতার করছে, এ রাজ্যে এটা কোনও নতুন ঘটনা নয়। বিজেপির অভিযোগ, খেজুরির বাঁশগোঁড়ায় (Purba Medinipur) ‘হার্মাদমুক্ত দিবস’ পালনকে ঘিরে মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছিল দলের মণ্ডল সম্পাদক রবীন মান্নাকে। এবার এই গ্রেফতারের বিরুদ্ধে আজ সোমাবার বিজেপি খেজুরিতে ১২ ঘণ্টার বন‍্‍ধ পালন করল। বিজেপির দাবি, ধৃত বিজেপি নেতাকে নিঃশর্তে মুক্তি দিতে হবে। উল্লেখ্য, কয়লা পাচার-গরু পাচার কাণ্ডে গ্রেফতার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মিথ্যা গাঁজা কেসে ফাঁসিয়ে দেওয়ার কথা বলতেন। সেই কথা সংবাদ মাধ্যমে শিরোনাম হয়েছিল এক সময়। বিরোধীদেরকে বারবার শাসক দলের অঙ্গুলি হেলনে পুলিশ মিথ্যা মামলায় গ্রেফতার করে থানায় নিয়ে অত্যাচার করে, এই অভিযোগে ফের একবার শোরগোল পড়ল রাজ্য রাজনীতিতে।

কেন গ্রেফতার করা হয়েছিল (Purba Medinipur)?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২৩ নভেম্বর খেজুরির বাঁশগোঁড়ায় (Purba Medinipur) 'হার্মাদমুক্ত দিবস' পালন করতে গেলে ব্যাপক গোলমাল বাধে। বিজেপির মণ্ডল সম্পাদক রবীন মান্নাকে গ্রেফতার করেছিল পুলিশ। গ্রেফতারের খবর শুনে শনিবার রাত সাড়ে দশটায় কাঁথি ফেরার সময় শুভেন্দু অধিকারী হাজির হন থানায়। এরপর কোনও কারণ ছাড়া বিজেপি কর্মীকে কেন গ্রেফতার করা হয়েছে তা জানতে চান তিনি। এমনকী গ্রেফতারের সময় অ্যারেস্ট মেমোতে সই করা হয়েছিল কিনা তাও জানতে চান। এই প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেছিলেন, “এটা অ্যারেস্ট নয়, পুলিশ অপহরণ করছে। আমি ওঁর স্ত্রীকে দিয়ে পুলিশের বিরুদ্ধে অপহরণের মামলা করাবো।”

খেজুরিতে বিজেপির বন‍্‍ধ

মিথ্যা অভিযোগে বিজেপি কর্মীকে পুলিশ গ্রেফতার করার প্রতিবাদে সোমবারে পূর্ব মেদিনীপুরের খেজুরিতে (Purba Medinipur) ১২ ঘণ্টার বন‍্‍ধ ডাকা হয়েছে। সকাল থেকে বেলা পর্যন্ত ৬ ঘণ্টায় ব্যাপক প্রভাব পড়েছে ১৬ টি গ্রাম পঞ্চায়েত এলাকায়। বিজপির মূল দাবি, “রবীন মান্নার নিঃশর্তে মুক্তি চাই”। এলাকায় সকাল থেকেই বিজেপি মিছিল করছে। বেশ কিছু রাস্তায় গাছের গুঁড়ি ফেলে বন্ধ করে দেওয়া হয়। পুলিশ বিজেপি কর্মীদের রাস্তা অবরোধ থেকে সরাতে গেলে পাল্টা রাস্তার মধ্যেই বিক্ষোভে বসেন।

তৃণমূলের বক্তব্য

স্থানীয় (Purba Medinipur) তৃণমূল নেতাদের বক্তব্য, তাঁরা এলাকায় কর্মনাশা বন‍্‍ধ চান না। সকলকে দোকানপাট, বাজার খোলা রাখার আবেদন জানিয়েছি। সকলকে আমরা এলাকায় শান্তি রাখার আবেদন করেছি।”  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

bangla news

Bengali news

purba medinipur

Strike

mandal secretary


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর