img

Follow us on

Sunday, May 05, 2024

Purba Bardhaman: নেই অ্যাম্বুল্যান্স পরিষেবা, ব্যস্ত সড়কে রোগীকে নিয়ে যাওয়া হল স্ট্রেচারে করেই

অ্যাম্বুল্যান্স মেলেনি, রোগীর ভরসা স্ট্রেচার......

img

দ্রুতগামী সড়কে স্ট্রেচারে করে নেওয়া হচ্ছে কালনার রোগীকে। নিজস্ব চিত্র।

  2023-11-26 14:10:29

মাধ্যম নিউজ ডেস্ক: হাসপাতালে ফ্রিতে অ্যাম্বুল্যান্স পরিষেবা থাকলেও রোগীর জন্য মেলেনি পরিষেবা। ব্যস্ত দ্রুতগামী সড়কে স্ট্রেচারে করে রোগীকে নিয়ে যাওয়া হল হাসপাতালে। কালনা (Purba Bardhaman) সুপার স্পেশালিটি হাসপাতালে এমন অমানবিক ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছে। উঠছে হাসপাতাল প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ। অবশ্য হাসপাতাল অ্যাসিণ্ট্যাণ্ট জানান, এমন ঘটনা যাতে আর না ঘটে তার জন্য আমরা ব্যবস্থা নেবো।

উল্লেখ্য, রাজ্যে একাধিকবার হাসপাতালগুলিতে চিকিৎসার জন্য রোগীকে নিয়ে যাওয়া হোক অথবা রোগী মারা গেলে মৃতদেহ বাড়িতে ফিরিয়ে আনতে অ্যাম্বুল্যান্স পরিষেবা নিয়ে অভিযোগ উঠেছে। বামানগোলা, কালিয়াগঞ্জ এবং জলপাইগুড়িতে অ্যাম্বুল্যান্স পরিষেবা না দেওয়ার মতো অমানবিক নির্মম ঘটনার বিষয়ে রাজ্যের স্বাস্থ্য দফতরের বিরুদ্ধে আগেও গুরুতর অভিযোগ উঠেছিল।

রোগীর পরিচয় (Purba Bardhaman)

হাসপাতেলে এই রোগীর পরিবারের সূত্রে জানা গিয়েছে, রোগীর বাড়ি মেমারি (Purba Bardhaman) থানার মহিষপুর এলাকায়। তাঁর নাম সাহার আলি মল্লিক। শুক্রবার সন্ধ্যায় হঠাৎ আহত হন তিনি। মাথায় ব্যাপক আঘাত লাগে। এরপর ভর্তি করা হয় কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে। ডাক্তার রোগীকে সিটি স্ক্যান করার কথা বলেন। এরপর রোগীকে হাসপাতাল থেকে বাইরে বের করে স্ট্রেচারে টেনে ব্যস্ততম রাস্তা দিয়ে স্ক্যান করতে নিয়ে যাওয়া হয়। ঘটনার ছবি ইতিমধ্যেও সামজিক মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। প্রশ্ন ওঠে হাসপাতালে বিনামূল্যে অ্যাম্বুল্যান্স পরিষেবা থাকলেও কেন রোগীর জন্য পরিষেবা দেওয়া হয়নি।

রোগীর ছেলের বক্তব্য

বৃদ্ধ রোগীর ছেলে সাবর আলি বলেছেন, “ডাক্তার সিটি স্ক্যানের কথা বললে বাবাকে স্ট্রেচারে করে নিয়ে যাই। কিন্তু হাসপাতালে (Purba Bardhaman) কোনও স্ক্যানের ব্যবস্থা না থাকায় বাইরে নিয়ে যেতে হয়। বাইরে নিয়ে যেতে বাবা টোটোতে উঠতে পারেননি। আবার আমার কাছে গাড়ি ভাড়া করে নিয়ে যাওয়ার মতো টাকাও ছিল না। আবেদেন করে বিনামূল্যের অ্যাম্বুল্যান্স পরিষেবাও আমরা পাইনি। তাই রাস্তায় স্ট্রেচারে করে নিয়ে যাই বাবাকে।”

হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য

হাসপাতালের (Purba Bardhaman) অ্যাসিণ্ট্যাণ্ট গৌতম বিশ্বাস বলেন, “যে পরীক্ষাগুলি দেওয়া হয়েছে তা এখানে করানো হয় না। রোগীর ক্ষেত্রেও পরীক্ষা বাইরে করতে যেতে হয়। তবে হাসপাতাল থেকে বিনামূল্যে অ্যাম্বুল্যান্স পরিষেবা দেওয়া হয়। কিন্তু এই রোগীর ক্ষেত্রে কেন এমন ঘটল জানিনা। খোঁজ নিয়ে বলবো। এমন ঘটনা আর যাতে না ঘটে সেই দিকে আমরা ব্যবস্থা নেবো।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Patient

ambulance

purba bardhaman

kalna


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর