img

Follow us on

Saturday, May 18, 2024

By Election: পুলওয়ামায় শহিদ জওয়ানের স্ত্রী তাপসীকে ধূপগুড়ি উপ নির্বাচনে প্রার্থী করল বিজেপি

ধূপগুড়ি বিধানসভা উপ নির্বাচনে বিজেপি কাকে প্রার্থী করল জানেন?

img

বিজেপি প্রার্থী শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায় (নিজস্ব চিত্র)

  2023-08-16 10:03:16

মাধ্যম নিউজ ডেস্ক: বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুর পর থেকে ধূপগুড়ি বিধানসভা কেন্দ্র ফাঁকা ছিল। সম্প্রতি নির্বাচন ঘোষণা করা হয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর হতে চলেছে উপ নির্বাচনের (By Election) ভোট। আর সব কিছু ঠিকঠাক থাকলে ৮ সেপ্টেম্বর ফল ঘোষণা হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই কংগ্রেস-বাম জোট প্রার্থী ঘোষণা করেছেন। তৃণমূলও এই উপ নির্বাচনে তাদের প্রার্থী ঘোষণা করেছে। এতদিন বিজেপি এই আসনে কারও নাম ঘোষণা করেনি। ফলে, বিজেপি বিধায়কের মৃত্যুর পর এই আসনে দল কাকে প্রার্থী করে তা নিয়ে দলের অন্দরে চর্চা ছিল। অবশেষে শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায়কে এই উপ নির্বাচনে প্রার্থী ঘোষণা করা হয়েছে। তিনিও রাজবংশী। মঙ্গলবারই বিজেপির তরফে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

বিজেপি প্রার্থী হয়ে কী বললেন শহিদ জওয়ানের স্ত্রী? (By Election)

২০১৯ সালে কাশ্মীরে পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় প্রাণ হারান ধূপগুড়ি ব্লকের জুরাপানি এলাকার বাসিন্দা সিআরপিএফ জওয়ান জগন্নাথ রায়। স্ত্রীর কোলে তখন ছিল সদ্যোজাত সন্তান। সেই ঘটনার চার বছর পর ভোটে লড়তে চলেছেন তাপসী। ৩২ বছর বয়সী তাপসী  বর্তমানে ধূপগুড়ি শরৎপল্লি এলাকায় থাকেন। তাঁর এক চার বছরের সন্তান রয়েছে। রাজনীতিতে সক্রিয় না হওয়া সত্ত্বেও তাঁকেই বেছে নেওয়া হয়েছে প্রার্থী হিসেবে। উপ নির্বাচন (By Election) প্রার্থী হওয়ার পর তাপসী বলেন, মানুষকে পরিষেবা দিতে এলাকার উন্নয়ন করতে চাই। আমি হাসপাতালের উন্নয়ন করতে চাই। মা-বোনেদের জন্য কিছু করতে চাই। আমি চাই সবাই যেন আমার পাশে থাকেন, আমাকে আশীৰ্বাদ করেন।

বিজেপি-র বিরুদ্ধে এই উপ নির্বাচনে কারা প্রার্থী হয়েছেন?

ধূপগুড়ি উপনির্বাচনে (By Election) বিজেপির প্রার্থী হলেন শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায়। মঙ্গলবারই বিজেপির তরফে নাম প্রকাশ করা হয়েছে। কয়েকদিন আগেই প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। দীর্ঘদিনের তৃণমূলকর্মী ড. নির্মলচন্দ্র রায়কে প্রার্থী করা হয়েছে সেখানে। রাজবংশী সংস্কৃতিই তাঁর চর্চার বিষয়। ধূপগুড়ির মাগুরমারির বাসিন্দা নির্মল রায় বইও লেখেন। অন্যদিকে বামেরা প্রার্থী করেছেন অবসর প্রাপ্ত শিক্ষক তথা ভাওয়াইয়া সঙ্গীত শিল্পী ঈশ্বরচন্দ্র রায়কে। বাম ও কংগ্রেস জোট হিসেবেই লড়বে এই নির্বাচনে। তাঁদেরই প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায়।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

By Election

dhupguri


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর