img

Follow us on

Wednesday, May 01, 2024

Murshidabad: মুর্শিদাবাদে ফের আমবাগানে প্রচুর বোমা উদ্ধার, আতঙ্কিত স্থানীয়রা

পঞ্চায়েত নির্বাচনের আগে মুর্শিদাবাদে জার ভর্তি তাজা বোমা উদ্ধারে ব্যাপক চাঞ্চল্য গোটা এলাকায়

img

বাঁ দিকে আম বাগানে এবং ডান দিকে জার ভর্তি তাজা বোমা উদ্ধার। নিজস্ব চিত্র।

  2023-06-23 16:03:55

মাধ্যম নিউজ ডেস্ক: মুর্শিদাবাদের (Murshidabad) সাগরপাড়া থানার সাহেবনগর এলাকায় একটি আম বাগানের মধ্যে তাজা বোমা উদ্ধার। সেই সঙ্গে ভরতপুর থানার অন্তর্গত সরকারপাড়ায় গ্রামের ফাঁকা মাঠে মধ্যে পরিতক্ত বাড়ি থেকে জার ভর্তি তাজা বোমা উদ্ধার। সামনে ৮ই জুলাই পঞ্চায়েত ভোট! তাই এই বোমা কী নির্বাচনকে অশান্ত করে ভোট লুট করতে রাখা হয়েছিল? বিরোধীদের ঠিক এই প্রশ্ন শাসক দলের বিরুদ্ধে। জেলা জুড়ে তীব্র চাঞ্চল্য।

আম বাগানে বোমা উদ্ধার (Murshidabad)

সাতটি সুতলি বোমা উদ্ধার। আম বাগানের মধ্যে একটি কাপড়ের ব্যাগের মধ্যে বোমাগুলো রাখা ছিল। বৃহস্পতিবার সকালে বোমাগুলো দেখতে পায় স্থানীয় বাসিন্দারা। এরপর খবর দেওয়া হয় সাগরপাড়া (Murshidabad) থানার পুলিশ প্রশাসনকে। পুলিশ পৌঁছে বোমার জায়গা ঘিরে রাখে। বাড়ির পাশে আম বাগানের মধ্যে বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্কের সৃষ্টি হয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। তিন দিন আগেই একই এলাকা থেকেই একটি কালভার্টের নিচে দুই বালতি তাজা বোমা উদ্ধার হয়েছিল। তারপর আজকে আবার ব্যাগভর্তি বোমা উদ্ধারের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের বক্তব্য

স্থানীয় বাসিন্দারা জানান, এটাই আমাদের রাস্তা, সব সময় স্থানীয়রা এই বাগানের মধ্যে দিয়ে সাহেবনগর বাজারে যাতায়েত করে। ছোট ছোট ছেলে মেয়েরাও আম কুড়োনোর জন্য বাগানে ঘোরাফেরা করে। সেখানেই বোমা উদ্ধার হয়। যে কোনও সময় দুর্ঘটনা ঘটে যেতে পারতো বলে, জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। পরে বহরমপুর (Murshidabad) থেকে বোম ডিস্পসাল টিম এসে বোমাগুলো নিষ্ক্রিয় করে। বোমা নিষ্ক্রিয় করার পর কিছুটা হলেও আতঙ্ক কমেছে বলে জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। উল্লেখ্য মুর্শিদাবাদ জেলার ভরতপুরেও বোমা উদ্ধার হয় এই দিনে।

গ্রামে জার ভর্তি তাজা বোম উদ্ধার (Murshidabad)

মুর্শিদাবাদ (Murshidabad) জেলার ভরতপুর থানার অন্তর্গত সরকারপাড়া গ্রামে গতকাল রাত্রে ভরতপুর থানার পুলিশ গোপন সূত্রে অভিযান চালিয়ে, একটি গ্রামের ফাঁকা মাঠে পরিতক্ত বাড়ি থেকে জার ভর্তি তাজা বোমা উদ্ধার করে। পঞ্চায়েত নির্বাচনের আগে জার ভর্তি তাজা বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গোটা এলাকায়। বোমাগুলি উদ্ধার হবার পর বোম ডিস্পসাল টিমকে খবর দেয়া হয়েছে বোমা গুলি নিষ্ক্রিয় করবার জন্য।

এছাড়াও, সামশেরগঞ্জের চাচন্ড গ্রামে কংগ্রেস প্রার্থীর বাড়ির পেছন থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে বলে জানা গেছে। ঘটনাস্থলে রয়েছে সামশেরগঞ্জ থানার পুলিশ। কী উদ্দেশ্যে এবং কেন বাড়ির পেছনে বোমা গুলো রাখা হয়েছিলো তার তদন্ত করে দেখছে পুলিশ। এইদিকে পঞ্চায়েত ভোটের আগেই কংগ্রেস প্রার্থীর বাড়ির পেছন থেকে বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক শোরগোল সৃষ্টি হয়েছে এলাকাজুড়ে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Murshidabad

bombs

panic

recovered

mango orchard


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর