img

Follow us on

Sunday, Apr 28, 2024

Partha Chatterjee: ‘অপা’ বাড়ির সামনে লেখা ‘কার্তিক ফেলবেন না, ওঁরা জেলে’, ফেসবুক পোস্ট ভাইরাল

ফের সামজিক মাধ্যমে ব্যাপক ভাইরাল পার্থর বাড়ি ‘অপা’...

img

শান্তিনিকেতনে অপা বাড়ি। সংগৃহীত চিত্র।

  2023-11-19 17:54:37

মাধ্যম নিউজ ডেস্ক: ‘অপা’ বাড়ির সামনে লেখা ‘কার্তিক ফেলবেন না’। ফেসবুকে এরকমই একটি ছবিকে পোস্টার করে ভাইরাল করা হয়েছে। কার্তিক মাসের শেষে কার্তিক পুজোর দিন ছিল। সাধারণত কার্তিক পুজোর রীতি এমন রয়েছে যে অনেকেই বন্ধু-বান্ধব বা আত্মীয়-স্বজনের বাড়িতে কার্তিক মূর্তি পুজোর জন্য বাসিয়ে আসেন। এরপর কার্তিকের পুজো করতে হয়। অর্পিতার ‘অ’ এবং পার্থর ‘পা’ (Partha Chatterjee) নামের অক্ষরে লেখা শান্তিনিকেতনের বাড়ির ‘অপা’ ছবিকে এডিট করে ফেসবুকে পোস্টটি করা হয়। ঘটনায় নেট দুনিয়ায় ব্যাপক শোরগোল পড়েছে বলে জানা গিয়েছে।

পোস্টে ঠিক কী লেখা হয়েছে (Partha Chatterjee)?

এবার বীরভূমের শান্তিনিকেতনে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়ের নামের ‘অপা’ বাড়ির ছবির উপরে লেখা হয় ‘এখানে কেউ কার্তিক ফেলবেন না। ওঁরা সবাই জেলে আছেন”। অবশ্য এই পোস্ট সামজিক মাধ্যমে শিক্ষক দুর্নীতির দায়ে অভিযুক্ত জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সমালোচনা করে যে করা হয়েছে, তা বোঝাই যাচ্ছে। এই বাড়ি, নিয়োগ দুর্নীতির অবৈধ টাকায় নির্মাণ করছেন বলে সূত্রে জানা গিয়েছে। বিলাসবহুল এই বাড়ি কেনার টাকার উৎস কী, সেই বিষয়েও তদন্ত করছেন কেন্দ্রীয় তদন্তকারী অফিসাররা।

দুর্নীতির টাকায় বিলাসবহুল ‘অপা’ বাড়ি

শিক্ষক দুর্নীতিকাণ্ডে গত বছর জুলাই মাসে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূল দলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। একই সঙ্গে গ্রেফতার হয়েছেন মন্ত্রীর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। পার্থর সম্পত্তির খোঁজে চলে সিবিআই এবং ইডির তল্লাশি। নিউ আলিপুর, বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা এবং সোনা। সেই সঙ্গে উদ্ধার হয় এসএসসি নিয়োগের গুরুত্বপূর্ণ নথি। এরপর সম্পত্তির তল্লাশি করতে খোঁজ মেলে বীরভূমের এই বিলাসবহুল ‘অপা’ বাড়ি। সেই থেকেই সামজিক মাধ্যমে এই বাড়ি নিয়ে নানান বক্তব্য প্রকাশিত হতে দেখা যায়।

ফেসবুকেই ভাইরাল পোস্ট

‘অপা’ ভাইরাল পোস্টকে ঘিরে দুর্নীতির বিরুদ্ধে ক্ষোভের কথা প্রকাশিত হল বলে মনে করছেন অনেকে। ‘ওঁরা’ বলতে পার্থ (Partha Chatterjee) এবং অর্পিতাকেই ইঙ্গিত করা হয়েছে। তবে বাস্তবে বাড়ির সামনে এইরকম কোনও পোস্টার পড়েনি বলে স্থানীয়রা জানিয়েছেন। ফলে এই ছবি এবং তাকে ঘিরে পোস্ট শুধুমাত্র ফেসবুকের মধ্যেই করা হয়েছে। কেউ কেউ বলছে সামজিক মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে প্রতিক্রিয়া এমনই হয়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Partha Chatterjee

Madhyom

bangla news

Bengali news

viral

facebook post

kartik puja 2023

apa house

School Service Recruitment Scam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর