img

Follow us on

Sunday, May 05, 2024

Murshidabad: রুটে দাপাচ্ছে বেআইনি আটো-টোটো, প্রতিবাদে বাস ধর্মঘটের ডাক

আটো-টোটোর দৌরাত্ম্যের বিরুদ্ধে বাস মালিকরা...

img

প্রতীকী চিত্র।

  2023-11-26 16:25:41

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী ২৭ নভেম্বরে বাস ধর্মঘটের ডাক দিল মুর্শিদাবাদ (Murshidabad) বাস ওনার্স কাউন্সিল। দু’দিন আগেই বৈঠক করেই তাঁরা ধর্মঘটের কথা ঘোষণা করেছেন। তাঁদের মূল দাবি হল, বাসের রুটে বেআইনি ভাবে টোটো-আটো সহ অতিরিক্ত যাত্রীবাহী যান চলাচল বন্ধ করতে হবে। কারণ রুটে দাপাচ্ছে বেআইনি আটো-টোটো। মুর্শিদাবাদের বাস মালিকেরা আগেও বারবার সরকারের কাছে আবেদন করেছিলেন। কিন্তু জানিয়ে ফল না মেলায় সরাসরি এবার বাস বন্ধের কথা ঘোষণা করলেন তাঁরা।

চিঠি দিল বাস ওনার্স কাউন্সিল (Murshidabad)

মুর্শিদাবাদে (Murshidabad) বাসের রুটগুলিতে সরকারি নিয়ম-নীতিকে উপেক্ষা করে বারবার বেআইনি ভাবে নানান যাত্রীবাহী গাড়ি চালানোর অভিযোগ বিভিন্ন সময়ে উঠেছে। বাস চালক এবং বাসের মালিকদের এই নিয়ে রুটের পরিষেবায় ব্যাপক ব্যাঘাত ঘটছে বলে জানা গিয়েছে। তাই ধর্মঘটকে সমর্থন করতে মুর্শিদাবাদের বাস ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনকে চিঠি দিয়েছেন মুর্শিদাবাদ বাস ওনার্স কাউন্সিল। সেই সঙ্গে পাশের দুই জেলা মালাদ এবং নদিয়ার বাস ব্যবসায়ীদের ধর্মঘটে সামিল হওয়ার জন্য অনুরোধও জানান তাঁরা।

মুর্শিদাবাদ বাস ওনার্স কাউন্সিলের বক্তব্য

মুর্শিদাবাদ (Murshidabad) বাস ওনার্স কাউন্সিলের পক্ষ থেকে সাধারণ সম্পাদক তপন কুমার অধিকারী বলেন, “সারা জেলা জুড়ে বাসের প্রত্যেক রুটে বেআইনি ভাবে অটো, টোটোর দৌরাত্ম্য চলছে। ফলে বাসে যাত্রী সংখ্যায় কম হচ্ছে। আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছি আমরা। তাই আমরা ২৭ নভেম্বর, ২৪ ঘণ্টার জন্য বাসপরিষেবা বন্ধ করে ধর্মঘট পালন করব। যদি আমাদের দাবি নিয়ে প্রশাসন কোনও ব্যবস্থা না নেয় তাহলে আগামী ১০ ডিসেম্বর থেকে লাগাতার বৃহৎ আন্দোলন করা হবে।”

জেলা শাসকের বক্তব্য

মুর্শিদাবাদ (Murshidabad) জেলা শাসকের রাজর্ষি মিত্র বলেন, “বাস ব্যবসায়ীরা আমার কাছে এখনও এই বিষয়ে তেমন কিছু জানাননি। তাঁদের দাবি কী শুনবো। তবে লালগোলা রাজ্য সড়কে বেআইনি আটো বন্ধ করা হয়েছে। প্রশাসন এই বিষয়ে কাজ করছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Murshidabad

bus strike

illegal

auto toto


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর