img

Follow us on

Monday, May 06, 2024

Panchayat Election 2023: মনোনয়ন জমা দেওয়ার মধ্যেই অস্ত্র উদ্ধার মালদায়, নির্বাচন কতটা সুরক্ষিত?

নির্বাচনের আগে একটি পাইপগান, পিস্তল, ম্যাগাজিন ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার!  

img

Malda

  2023-06-14 15:32:47

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত ভোটের (Panchayat Election 2023) মুখে আবার অস্ত্র উদ্ধার মালদায়। রতুয়ার নূরপুর ব্রিজ এলাকায় হানা দিয়ে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করল পুলিশ। গ্রেফতার করা হয়েছে মালদারই ভুতনির বাসিন্দা রূপকুমার মাহাত নামে এক ব্যক্তিকে।

কোথায় কী অস্ত্র উদ্ধার?

পুলিশ সূত্রে খবর, রতুয়াতে এক ব্যক্তিকে অস্ত্র সমেত আটক করা হয়েছে। ধৃতের কাছ থেকে একটি .৩০৩ এমএম পাইপগান, একটি ৭.৬৫ এমএম পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে। ঠিক কী উদ্দেশ্যে এই আগ্নেয়াস্ত্রগুলি আনা হয়েছিল এবং তা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, সেই বিষয়কে ধৃতকে জিজ্ঞাসাবাদ করে তদন্ত চালাচ্ছেন রতুয়া থানার পুলিশ আধিকারিকরা। পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election 2023) এই অস্ত্র ব্যবহার করা হত কি না,  তা নিয়ে এলাকাবাসীর মনে আশঙ্কা সৃষ্টি হয়েছে।

রাজ্য জুড়ে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election 2023) কতটা সুরক্ষিত?

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election 2023) দিন ঘোষণা হয়েছে। মনোনয়নের পঞ্চম দিন চলছে। এত অল্প সময়ে এতবড় রাজ্যের পঞ্চায়েত নির্বাচন! কমিশন কতটা প্রস্তুত? এই নিয়ে রাজ্যের বিরোধী দলের নেতারা সরব হয়েছেন। মনোনয়নকে ঘিরে ইতিমধ্যেই মুর্শিদাবাদের ডোমকল, সালার, দক্ষিণ ২৪ পরগনার ভাঙ্গড়, ক্যানিং সর্বত্র উত্তপ্ত পরিস্থিতি। কোথাও গুলি চলছে আবার কোথাও মুড়ি-মুরকির মতো বোমাবাজি। শাসক বনাম বিরোধী মনোনয়নকে ঘিরে উত্তাল পরিস্থিতি। ঠিক এর মধ্যে ভোট কর্মীদের নিরাপত্তা, মনোনয়ন জমা, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের বিষয় নিয়ে সাধারণ ভোটারদের মনে বেশ আশঙ্কার মেঘ জমতে দেখা যাচ্ছে। এই রকম পরিস্থিতিতে যখন মালদায় বোমা, পিস্তল, বন্দুক উদ্ধার হয়, তখন গ্রাম বাংলার মানুষ কতটা সুরক্ষিত ভাবে ভোট প্রদান করবেন? তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে নানান প্রশ্ন উঠছে। সেই সঙ্গে সাধারণ নাগরিকের জীবনের সুরক্ষার জায়গা থেকে রাজ্য প্রশাসনের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলছে রাজ্যের বিরোধী রাজনৈতিক মহল।     

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

panchayat elections 2023

arms recovered

nominations


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর