img

Follow us on

Sunday, May 05, 2024

Rujira Banerjee: কয়লা পাচার মামলায় ৮ জুন রুজিরাকে সিজিও-তে তলব ইডি-র

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে নোটিশ ফর অ্যাপিয়ারেন্স ইডি-র

img

রুজিরা বন্দ্যোপাধ্যায়

  2023-06-05 16:01:44

মাধ্যম নিউজ ডেস্ক: কয়লা পাচার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে তলব করল ইডি। জানা গেছে, ৮ জুন রুজিরাকে সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে তলব করা হয়েছে। এর আগেও রুজিরাকে দিল্লির ইডি দফতরে হাজিরার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সে সময় উপস্থিত হননি। পরবর্তীকালে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন অভিষেক পত্নী। প্রসঙ্গত, এদিন সকালেই কলকাতা বিমানবন্দরে অভিবাসন দফতর রুজিরা বন্দ্যোপাধ্যায়ের (Rujira Banerjee) দুবাই সফর আটকে দেয়। অন্যদিকে কয়লা মামলায় তলব করা হয়েছে মন্ত্রী মলয় ঘটককেও। তাঁকে ১৯ জুন দিল্লির ইডি দফতরে হাজিরার নোটিশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: কয়লা পাচার মামলায় মলয় ঘটককে দিল্লিতে হাজিরার নির্দেশ ইডি-র

সার্কুলার পেয়েই বিমানবন্দরে আটকায় অভিবাসন দফতর

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে নোটিশ ফর অ্যাপিয়ারেন্স দেওয়া হয়েছে। যার অর্থ হল সশরীরে হাজিরা। সূত্র মারফর জানা যাচ্ছে, একটি সার্কুলারের ভিত্তিতেই এদিন দমদম বিমানবন্দরে তাঁকে আটকানো হয়। সূত্রের খবর, ইমিগ্রেশন ডিপার্টমেন্ট-এর কাছে যখন ইমিগ্রেশন ক্লিয়ার করতে যান রুজিরা, তখনই তাঁর পাসপোর্ট ডিটেইলস মিলিয়ে দেখা হয়। সার্কুলারের সঙ্গে এই ডিটেইলস মেলানোর পরই সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা যোগাযোগ করেন ইডির সঙ্গে। তখনই তাঁকে আটকানো হয়। এরপর তৃণমূল দাবি করে, গত সেপ্টেম্বর মাসে কয়লা মামলায় সুপ্রিম কোর্ট অভিষেক-রুজিরাকে (Rujira Banerjee) জানিয়েছিল, বিদেশ যাত্রায় তাঁদের কোনও বাধা নেই। বিশেষজ্ঞ মহল মনে করছে, সুপ্রিম কোর্টের নির্দেশ অভিবাসন দফতরের জানার কথা। তাই সুপ্রিম নির্দেশকে অমান্য করে নয়, বরং সার্কুলার থাকার কারণেই রুজিরাকে আটকানো হয়।

আরও পড়ুন: দুবাই যাওয়ার পথে রুজিরাকে আটকানো হল বিমানবন্দরে! কেন জানেন?

সোমবার সকালের ঘটনাক্রম

সোমবার সকাল সাতটা নাগাদ বিমানবন্দরে হাজির হন অভিষেকের স্ত্রী রুজিরা (Rujira Banerjee)। জানা গেছে, তিনি দুবাই-এর বিমান ধরার জন্য আসেন। সঙ্গে ছিল তাঁর দুই সন্তান। বিমানে ওঠার আগে ইমিগ্রেশন কাউন্টারে যাওয়ার পর তাঁকে বলা হয়, তিনি বিদেশ যেতে পারবেন না। কারণ তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ রয়েছে। এরপরে দীর্ঘক্ষণ অভিবাসন দফতরের ওয়েটিং রুমে বসে থাকতে দেখা যায় রুজিরাকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

coal scam

Ed Summon to Rujira And Malay


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর