img

Follow us on

Saturday, Apr 27, 2024

Digha Fish: দিঘায় ১১০ কেজির কই ভোলা মৎস্যজীবীদের জালে! নিলাম হল ২৫ হাজার টাকায়

দিঘায় মৎস্যজীবীদের জালে দৈত্যাকার কই ভোলা!

img

(বাঁ দিকে) দিঘার সমুদ্র এবং (ডান দিকে) কই ভোলা। প্রতীকী চিত্র।

  2023-10-03 18:52:10

মাধ্যম নিউজ ডেস্ক: দিঘায় (Digha Fish) মৎস্যজীবীদের জালে পড়ল ১১০ কেজি ওজনের কই ভোলা মাছ। এই দানবাকৃতির মাছ বিক্রি হল ২৫ হাজার টাকায়। এই মাছ নিলামের সময় প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। একে ঘিরে এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়।

জাল থেকে তুলতে হাঁসফাঁস অবস্থা (Digha Fish)

দিঘার মোহনায় বড় বড় দানবাকৃতির মাছ (Digha Fish) ধরা পড়ার কথা বারবার সংবাদ মাধ্যমে উঠে আসে। আজও দিঘায় বিরাট কই ভোলা জালে পড়ার পর সমুদ্র সৈকতে বেশ চাঞ্চল্য তৈরি হয়ে যায়। বিশাল আকৃতির মাছকে জাল থেকে তুলতে মৎস্যজীবীদের ঘাম ঝরিয়ে রীতিমতো হাঁসফাঁস করতে হয়েছে। দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে মাছ নিয়ে যেতেই সকলের মধ্যে হুলস্থূল পড়ে যায়। বাজারে নিলামে হাজার হাজার টাকা দাম ওঠে। পরে মাছকে (Digha Fish) বিসিসি আড়তে তোলা হলে ২৫০০০ টাকায় নিলাম হয় বলে জানা গেছে।

এলাকায় চাঞ্চল্য

সূত্রে জানা গেছে, এই বিরাট মাছ (Digha Fish) পারাদ্বীপ থেকে দিঘার সমুদ্র সৈকতে এসেছে। কই ভোলাকে ঘিরে সমুদ্র সৈকতে মাছের বাজারে প্রচুর পর্যটক আসেন। মাছকে দেখা এবং মাছ দেখার পর পর্যটকদের মধ্যে অনেকে আশ্চর্য হয়ে ওঠেন। কেউ কেউ উৎসাহী হয়ে মোবাইলে ফটো তুলে রাখেন। এই ফটো আবার সামজিক মাধ্যমে বিনিময় করেছেন অনেকে। তবে ১১০ কেজি ওজনের মাছ সচরাচর দেখা যায় না বললেই চলে। তাই এই মাছকে ঘিরে উত্তেজনার সৃষ্টি হয়।

এই প্রথম এতো বড় মাছ ওঠেনি দিঘায়। কয়েকদিন আগেই ১৭৫ কেজি ওজনের একটি কই ভোলা উঠেছিল। তবে মোহনার কাছেই এই বড় মাছ ধরা পড়ে। মাস খানেক আগেও একটি বিরাট সামুদ্রিক ভেটকি মাছ পাওয়া যায়। মাছের ওজন ছিল ২০০ কেজি। ৪০ হাজার টাকায় বিক্রি করা হয়েছিল এই মাছ। তবে এই মাছ গরিব মৎস্যজীবীদের কাছে লটারি পাওয়ার মতো। মাছ বিক্রি করে আর্থিকভাবে স্বচ্ছলতার মুখ দেখতে পান এই এলাকার মৎস্যজীবীরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Digha Fish


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর