img

Follow us on

Thursday, May 02, 2024

Suvendu Adhikari: “ভোটের আগে ললিপপ”! চার শতাংশ ডিএ বৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রীকে তোপ শুভেন্দুর

ডিএ বৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রীকে তোপ শুভেন্দুর, জানেন কী বললেন?

img

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

  2023-12-22 13:04:04

মাধ্যম নিউজ ডেস্ক: “চার শতাংশ ডিএ বাড়িয়ে লোকসভা নির্বাচনের আগে রাজ্য সরকারি কর্মীদের হাতে ললিপপ ধরাতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” মুখ্যমন্ত্রীর ডিএ ঘোষণার পর এমনই তোপ দাগলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

কর্মীদের হাতে ললিপপ?

কেন্দ্রীয় হারে ডিএ ঘোষণার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন রাজ্য সরকারি কর্মীরা। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে চার শতাংশ হারে ডিএ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। একেই নিশানা করেছেন রাজ্যের বিরোধী দলেনতা। এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডেলে শুভেন্দু লিখেছেন, “খুচরা মূল্যবৃদ্ধি সূচকের নিরিখে বছরে দু’বার কর্মীদের ডিএ পুনর্বিবেচনা করে কেন্দ্রীয় সরকার। জানুয়ারি ও জুলাই মাস থেকে তার সুবিধা পেয়ে থাকেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। রাজ্যের সঙ্গে কেন্দ্রের মহার্ঘভাতার ফারাক বর্তমানে ৪০ শতাংশ। এই ফারাক কমা সম্পূর্ণ তাৎপর্যহীন। কারণ ১ জানুয়ারি ২০২৪ থেকে কেন্দ্রীয় ডিএ-ও বৃদ্ধি পাবে। ফলে ডিএর ফারাক সেই আগের জায়গায়ই চলে যাবে।” শুভেন্দু লিখেছেন, “এই সামান্য বৃদ্ধি আসলে লোকসভা ভোটের আগে রাজ্য সরকারি কর্মীদের হাতে ললিপপ ধরানোর চেষ্টা ও বিচারালয়ের কঠোর প্রশ্নের মুখে পড়ার হাত থেকে বাঁচার ফিকির মাত্র। তার থেকে বেশি কিছু নয়।” 

কটাক্ষ করেছেন সুকান্ত মজুমদারও

রাজ্যের বিরোধী দলনেতার (Suvendu Adhikari) পাশাপাশি মুখ্যমন্ত্রীকে আক্রমণ শানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। তিনি বলেন, “মুখরক্ষার জন্য এসব করছেন। যেহেতু লোকসভা নির্বাচন আসছে। ৪ শতাংশ দিয়ে কী হবে। কেন্দ্রের সমান সমান করতে হবে। সমকাজে সমবেতন, রাজ্য সরকার কেন দিতে পারবে না।” তিনি বলেন, “বিরোধী নেত্রী থাকার সময় তিনি বলেছিলেন, যে সরকার নিজের কর্মীদের কেন্দ্রের হারে ডিএ দিতে পারে না, তাদের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই।”

বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতার অ্যালেন পার্কে রাজ্য সরকার আয়োজিত ১৩তম ক্রিসমাস উৎসবের উদ্বোধন করতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি রাজ্য সরকারি কর্মীদের জন্য ৪ শতাংশ ডিএ ঘোষণা করেন। মুখ্যমন্ত্রীর এহেন ঘোষণাকেই নিশানা করেছেন শুভেন্দু (Suvendu Adhikari), সুকান্ত।

আরও পড়ুুন: পুঞ্চে সেনা-ট্রাকে পুলওয়ামার ধাঁচে হামলা জঙ্গিদের, শহিদ ৫ জওয়ান

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

 

Tags:

DA

Suvendu Adhikari

Sukanta Majumdar

DA Hike

suvendu adhikari slams tmc government

mamata banerjee  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর