img

Follow us on

Thursday, May 02, 2024

Howrah: "ধান্দাবাজ, জমি মাফিয়া, চোর, তোলাবাজ", পোস্টারে তৃণমূল বিধায়কের 'কাজের স্বীকৃতি'

হাওড়ায় তৃণমূল বিধায়কের নামে পোস্টার, কী লেখা আছে জানেন?

img

এই পোস্টার ঘিরেই শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। নিজস্ব চিত্র

  2023-12-28 18:38:50

মাধ্যম নিউজ ডেস্ক: ফের হাওড়ার ডোমজুড়ে পোস্টার-বিতর্কে ঝড় উঠল দিনভর। বুধবার সকালেই ডোমজুড়ের (Howrah) বাঁকড়া ১, ২, ৩-তিনটি অঞ্চলেই বেশ কিছু জায়গায় বিধায়ক কল্যাণ ঘোষের নাম জড়িয়ে ছাপানো ফ্লেক্স-পোস্টার দেখা যায়। উল্লেখ্য, বছরখানেক আগেও কল্যাণের নামে এরকম পোস্টার পড়ায় বিতর্ক শুরু হয়েছিল। এদিনের পোস্টারে সকলকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানানোর পাশাপাশি কল্যাণ ঘোষের নামে ধান্দাবাজ, জমি মাফিয়া, চোর, তোলাবাজ ইত্যাদি বিশেষণ যুক্ত করা হয়েছে। পোস্টারে অভিযোগ করা হয়েছে, ২০২৩ সালে সাধারণ মানুষের কোনও কাজ করা হয়নি। কিন্তু বিধায়ক নিজের প্রভাব খাটিয়ে সলপ হাই রোডে রাস্তার ওপর ১০টা বড় জমি দখল করে নিয়েছেন। পোস্টারের নীচে প্রচারে তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দ বলে উল্লেখ করা হয়েছে। বিরোধীরা আড়ালে বলছেন, এ তো তৃণমূল বিধায়কের কাজেরই স্বীকৃতি। 

কোন্দলেরই ফল? (Howrah)

এই পোস্টারের বিষয়ে তৃণমূলের পক্ষ থেকে বিরোধীদের দিকে আঙুল তোলা হচ্ছে। কিন্তু বিজেপির পক্ষে স্পষ্ট ভাবে ঘটনায় তাদের কোনও হাত নেই বলে জানানো হয়েছে। তৃণমূলেরই অভ্যন্তরীণ কোন্দলের জন্য কল্যাণের বিরোধী গোষ্ঠীর লোকজন এই ঘটনায় যুক্ত থাকতে পারে বলে তারা দাবি করেছে। সিপিএম নেতা (Howrah) উত্তম বেরা বলেন, ‘এর আগেও কল্যাণ ঘোষকে কোণঠাসা করার জন্য ওঁর বিরোধী গোষ্ঠী সক্রিয় ছিল। ওঁকে জেলা পরিষদ আসনে গোঁজ প্রার্থী দিয়ে ভোট লুট করে হারানো হয়েছিল, একথা সবাই জানে। ওদের দলের কোন্দল রয়েছে। তারই ফল এই পোস্টার।’

"জমি মাফিয়ারা কুৎসা রটাচ্ছে"

কিন্তু যাঁর বিরুদ্ধে এই পোস্টার, সেই কল্যাণ ঘোষ বিরোধী বা দলের বিরুদ্ধ গোষ্ঠীর কারও নাম নেননি। তাঁর বক্তব্য, ‘তিনি বিধায়ক (Howrah) হওয়ার আগের দশ বছরে জমি মাফিয়া ও তোলাবাজরা একতরফা প্রচুর তোলা তুলেছে ও জমি দখল করেছে। তিনি বিধায়ক হওয়ার পর সেসব বন্ধ করেছেন বলেই তাঁর ওপর আক্রোশ থেকে সেইসব জমি মাফিয়ারাই কুৎসা রটাচ্ছে। এতে লাভ কিছু হবে না বলেও আত্মবিশ্বাসী তৃণমূলের হাওড়া সদরের সভাপতি কল্যাণ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

Howrah

Domjur

Land Mafia

poster

trinamool mla

extortionists


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর