img

Follow us on

Sunday, May 05, 2024

Clive Lloyd: কালনার গ্রামে আসছেন ‘সুপার ক্যাট’, কারণ কি জানেন?

কালনায় আসছেন ‘সুপার ক্যাট’, কেন জানেন?...

img

ক্লাইভ লয়েড। ফাইল ছবি।

  2023-12-30 17:02:59

মাধ্যম নিউজ ডেস্ক: ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন। এদিনই পূর্ব বর্ধমানের কালনার গ্রামে পা রাখবেন প্রাক্তন ক্রিকেট তারকা ক্লাইভ লয়েড (Clive Lloyd)। স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে অবশ্য বাংলায় আসছেন না তিনি। ওয়েস্ট ইন্ডিজের এই প্রাক্তন তারকা আসছেন পূর্ব সাতগাছিয়া উচ্চ বিদ্যালয়ের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে। এদিন এই গ্রামে রয়েছে স্থানীয় একটি ক্লাবের টুর্নামেন্টও। এই অনুষ্ঠানেও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লয়েড।

ক্লাইভ লয়েড

বছর আশির লয়েডের অধিনায়কত্বেই ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতেছে ১৯৭৫ ও ১৯৭৯ সালে। তার পরের বিশ্বকাপে অবশ্য ভারতের কাছে হেরে যায় লয়েডের দেশ। ১৯৮৩ সালে লর্ডসের মাঠে ভারতের কাছে সেই হার এখনও নাকি তাড়া করে বেড়ায় লয়েডকে। কালনার এই স্কুল ও ক্লাবের অনুষ্ঠান শেষে ইডেনে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন লয়েড (Clive Lloyd)। কলকাতার এই মাঠে বহু স্মরণীয় ম্যাচ জিতেছেন তিনি। রেফারি হিসেবেও তাঁকে দেখেছে কলকাতার এই মাঠ। রেফারি হিসেবে একটা ম্যাচ পরিচালনার সময় একবার প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বিতর্ক হয়েছিল।

‘সুপার ক্যাট’

লয়েডের ক্রিকেট শৈল্পিকে মজে গোটা ক্রিকেট দুনিয়া। তামাম বিশ্ব তাঁকে চেনে ‘সুপার ক্যাট’ নামে। ১১০ টেস্টে ১৯টি সেঞ্চুরি। গড় ছিল ৪৬.৬৭। সর্বোচ্চ রান ২৪২ নট আউট। লয়েড শেষবার কলকাতায় এসেছিলেন ২০১৬ সালে, টি টোয়েন্টি বিশ্বকাপে। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ শেষে তাঁর কোমর দুলিয়ে নাচে তাল মিলিয়েছিল গোটা গ্যালারি। লয়েডের প্রিয় শহর কলকাতা। এই শহরে তিনি থাকবেন দু’ দিন। প্রিয় শহরে আসবেন বলে এই বয়সেও গায়ানা থেকে লন্ডন-দুবাই হয়ে কলকাতায় আসার ঝক্কি সামলাতে রাজি হয়েছেন প্রাক্তন এই ক্রিকেট তারকা।

আরও পড়ুুন: পুষ্পবৃষ্টিতে ভাসলেন প্রধানমন্ত্রী, অযোধ্যায় বর্ণাঢ্য রোড শো-য়ে হাত নেড়ে অভিবাদন মোদির

সাতগাছিয়া হাইস্কুলের পঁচাত্তর বছর উদযাপন কমিটির চিফ প্যাট্রন সুরজিৎ বক্সি বলেন,  “অতীতে আমাদের গ্রামে এসেছিলেন মহম্মদ আজহারউদ্দিন, সন্দীপ পাতিলের মতো তারাকারা। এবার আমাদের গ্রামে পা রাখছেন আরও বড় কিংবদন্তী (Clive Lloyd)। এটা আমাদের গ্রামের বাসিন্দাদের কাছে পরম প্রাপ্তি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

 

Tags:

Madhyom

Kolkata

bangla news

Bengali news

Bengal

West Indies

kalna

news in Bengali  

Clive Lloyd

super cat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর