Jitendra Tewari: কম্বল বিতরণের ঘটনায় শর্তসাপেক্ষে জামিন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির
img

Follow us on

Thursday, May 02, 2024

Jitendra Tewari: কম্বল বিতরণের ঘটনায় শর্তসাপেক্ষে জামিন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির

জামিন পেলেও এখনই আসানসোলে ফিরতে পারবেন না শহরের প্রাক্তন মেয়র

img

জিতেন্দ্র তিওয়ারি।

  2023-04-10 18:22:19

মাধ্যম নিউজ ডেস্ক: কম্বল বিতরণকাণ্ডে শর্তসাপেক্ষে জামিন পেলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari)। সোমবার ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দিয়েছে কলকাতা হাইকোর্ট (calcutta High Court)। বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি পার্থসারথী সেনের ডিভিশন বেঞ্চে জামিন মঞ্জুর করা হয়। জামিন পেলেও এখনই আসানসোলে ফিরতে পারবেন না শহরের প্রাক্তন মেয়র।

শর্তসাপেক্ষে জামিন

ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আসানসোলে ঢুকতে পারবেন না জিতেন্দ্র (Jitendra Tewari)। কলকাতার শেক্সপীয়র সরণির বাড়িতে থাকবেন জিতেন্দ্র। ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, যে অভিযোগে জিতেন্দ্রকে গ্রেফতার করা হয়েছিল, সেই মামলার তদন্ত অভিযুক্তকে হেফাজতে নেওয়ার প্রয়োজন নেই। তবে তদন্তের প্রয়োজনে তাঁকে ডাকা যেতেই পারে। গত ১৮ মার্চ গ্রেফতার করা হয়েছিল জিতেন্দ্রকে। তার পর কিছু দিন পুলিশি হেফাজতে থাকার পর প্রেসিডেন্সি জেলে বন্দি ছিলেন জিতেন্দ্র (Jitendra Tewari)। জিতেন্দ্রর গ্রেফতারির পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে আসানসোল। থানায় গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন দলীয় কর্মী সমর্থকরা। জিতেন্দ্রর স্ত্রী ও এই মামলায় অভিযুক্ত আরও বেশ কয়েকজনকে রক্ষাকবচ দেয় সুপ্রিম কোর্ট। এর আগে নিম্ন আদালতে জামিনের পক্ষে সওয়াল করেছিলেন জিতেন্দ্র। কিন্তু তা মঞ্জুর হয়নি। এবার গ্রেফতারির ২২ দিনের মাথায় জামিন পেলেন তিনি।

আরও পড়ুন: ডিএ আন্দোলনকারীদের শহিদ মিনার থেকে অন্যত্র সরাতে হাইকোর্টের দ্বারস্থ সেনা

গত ডিসেম্বরে আসানসোলে আয়োজিত একটি কম্বল বিতরণী অনুষ্ঠানে পদপিষ্ট হওয়ার ঘটনায় অভিযুক্ত জিতেন্দ্র (Jitendra Tewari)। সোমবার তাঁকে জামিনের নির্দেশ দিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ যে তিনটি শর্ত দিয়েছে, সেগুলি হল— এক, আপাতত আসানসোল এলাকায় ঢুকতে পারবেন না বিজেপি নেতা জিতেন্দ্র। দুই, যেখানে থাকবেন, সংশ্লিষ্ট থানায় সপ্তাহে এক দিন হাজিরা দিতে হবে তাঁকে। তিন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ দায়ের হয়েছে, সেই ঘটনার সাক্ষীদের হুমকি দেওয়া যাবে না। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Bengal BJP

Jitendra Tewari


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর