img

Follow us on

Wednesday, May 01, 2024

Ram Navami 2024: শক্তিপুরে রাম নবমীর শোভাযাত্রায় হামলা, বোমাবাজি একাধিক বাড়ি-দোকান ভাঙচুর, আক্রান্ত পুলিশও

মুর্শিদাবাদে রাম নবমীর মিছিলে হামলা, রণক্ষেত্র এলাকা

img

বাড়ির ছাদ থেকে হামলা চালাচ্ছে দুষ্কৃতীরা (নিজস্ব চিত্র)

  2024-04-18 12:35:04

মাধ্যম নিউজ ডেস্ক: রাম নবমীর (Ram Navami 2024) মিছিলে দুষ্কৃতীদের পাথর ছোড়াকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল মুর্শিদাবাদের শক্তিপুর থানার একাধিক এলাকা। রাম নবমীর শোভাযাত্রায় ধারালো অস্ত্র দিয়ে দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। পুলিশের সামনেই দুষ্কৃতীরা বেপরোয়াভাবে হামলা চালায় বলে অভিযোগ। এমনকী রাম নমবীর মিছিল দেখতে বাড়ির গৃহবধূর এলে তাঁদেরও রেয়াত করা হয়নি। তাঁদের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে। শক্তিপুরের পাশাপাশি তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের খাসতালুক মানিক্যহার, পলিতাপাড়ায় দুষ্কৃতীরা দোকান, বাড়িতে ভাঙচুর চালায়। পরিস্থিতি সামাল দিতে গেলে পুলিশও আক্রান্ত হয়। পুলিশ আধিকারিকদের গাড়ি ভাঙচুর করা হয়েছে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Ram Navami 2024)  

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার শক্তিপুর রাম নবমী (Ram Navami 2024) উৎসব উদযাপন কমিটির পক্ষ থেকে রাম নবমী উপলক্ষে বিশাল শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রায় ভিড় উপচে পড়েছিল। শোভাযাত্রাটি যখন শক্তিপুর হাইস্কুল মোড় পেরিয়ে কিছুটা বাজারসৌর দিকে আসতে শুরু করে, সেই সময় কিছু দুষ্কৃতী হঠাৎই মিছিলে অংশগ্রহণকারীদেরকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে থাকে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রাম নবমী উপলক্ষে এই মিছিলের আগে ও পিছনে পর্যাপ্ত পরিমাণ পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী থাকলেও দুষ্কৃতীরা ঢিল-পাথর ছোড়া থেকে বিরত হয়নি। এরপর পুলিশ লাঠি চালিয়ে দু'পক্ষকে সরানোর চেষ্টা করলে হঠাৎই এলাকাতে ব্যাপক বোমাবাজি শুরু হয়। পুলিশকে লক্ষ্য করেও বেশ কয়েকটি বোমা ছোড়া হয়েছে বলে গ্রামবাসীদের অভিযোগ। এরপর পুলিশ লাঠি চালিয়ে দু'পক্ষকে সরানোর চেষ্টা করলে হঠাৎই এলাকায় ব্যাপক বোমাবাজি শুরু হয়ে যায়। এরপরই ধারালো অস্ত্র দিয়ে হামলা চালানো হয়।

আরও পড়ুন: হাসপাতালের কাছে মুখ্যমন্ত্রীর জনসভায় আপত্তি, কমিশনে অভিযোগ করলেন সুকান্ত

পুলিশের গাড়ি ভাঙচুর, আক্রান্ত ওসি

শক্তিপুরের গন্ডগোলের খবর চারদিকে ছড়িয়ে পড়ে। এরপর তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের বাড়ির সামনে মানিক্যহার এলাকায় একাধিক দোকান ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। পলিতাপাড়ায় দুষ্কৃতীরা জমায়েত করে থাকে। সেখানে পুলিশের বিশাল বাহিনী যায়। লাঠিচার্জ করে পুলিশ জমায়েত সরাতে গেলে পুলিশের গাড়়ি ভাঙচুর করা হয়। শক্তিপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায় জখম হন। ওই এলাকায় একাধিক বাড়ি ভাঙচুর করা হয়েছে। একটি মন্দিরে হামলা চালানোর চেষ্টা করা হয়। কাজিপাড়া এলাকাতেই গন্ডগোল বাধে। পরে, বিশাল বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়। জানা গিয়েছে, এই ঘটনায় প্রাথমিকভাবে চায়না মাহান্ত সহ সাত জন জখম হয়েছেন। চারজন শক্তিপুর হাসপাতালে ভর্তি রয়েছেন। আর চায়না মাহান্ত সহ তিনজন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে জেলার প্রায় সমস্ত শীর্ষ পুলিশ আধিকারিকরা রয়েছেন। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।

আক্রান্ত পরিবারের সদস্য কী বললেন?

সঞ্জয় মাহান্ত নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, আমার মা রাম নবমীর (Ram Navami 2024) শোভাযাত্রা দেখতে গিয়েছিল। সেই সময় গন্ডগোল বাধে। এরপরই মায়ের ওপর দুষ্কৃতীরা হামলা চালায়। মা রাস্তায় পড়ে গেলে অনেকে মায়ের শরীরের ওপর দিয়ে চলে যায়। মায়ের শরীরে অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। মাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Murshidabad

saktipur

ram navami 2024

bazarsau


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর