img

Follow us on

Sunday, May 19, 2024

Anubrata Mondal: সুকন্যা গ্রেফতার হতেই জামিনের জন্য কাকুতিমিনতি অনুব্রতর

সিবিআইয়ের মামলা থেকে অব্যাহতিও চেয়েছেন তিনি...

img

বন্দিদশা ঘুচবে কবে, এটাই কি ভাবছেন?

  2023-04-27 19:59:42

মাধ্যম নিউজ ডেস্ক: মাসাধিককাল তিহাড় জেলে বন্দি রয়েছেন তৃণমূলের (TMC) বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। গরু পাচার কেলেঙ্কারিতে অন্যতম অভিযুক্ত তিনি। তাঁকে গ্রেফতার করে দিল্লি নিয়ে যায় ইডি (ED)। কিন্তু আসানসোল আদালতে এখনও চলছে তাঁর বিরুদ্ধে হওয়া সিবিআইয়ের মামলা। বৃহস্পতিবার সেই মামলায় আসানসোল আদালতে ভার্চুয়ালি পেশ করা হয়েছিল অনুব্রতকে। পেশ করা হয়েছিল তাঁর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকেও। বুধবার সন্ধ্যায় ইডি গ্রেফতার করে কেষ্ট-কন্যাকে। তার পর এদিন শুনানির সময় কার্যত ভেঙে পড়েন অনুব্রত। ভার্চুয়াল শুনানিতে জামিনের জন্য বিচারকের কাছে কাকুতিমিনতি করেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। সিবিআইয়ের মামলা থেকে অব্যাহতিও চেয়েছেন তিনি।

অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) বলেন...

এদিন বিচারক রাজেশ চক্রবর্তী তৃণমূল নেতাকে জিজ্ঞাসা করেন, অনুব্রতবাবু, কেমন আছেন? অনুব্রত বলেন, শরীর ভাল নেই। অনেক সমস্যাও রয়েছে। বিচারকের প্রশ্ন, আপনি যে আসানসোল জেলে ফেরার আবেদন করেছিলেন দিল্লি হাইকোর্টে, তার স্ট্যাটাস কী?  অনুব্রত বলেন, স্যার, এখনও সেটা চলছে। আমাকে আসানসোল জেলে ফেরত চেয়ে নিন। বিচারক বলেন, ওটা তো হাইকোর্টের বিষয়। আমার হাতে নেই। বিচারক ফের প্রশ্ন করেন, এমনি কেমন আছেন? অনুব্রতর (Anubrata Mondal) সংক্ষিপ্ত উত্তর, ঠিক আছি। পরে অনুব্রত বলেন, সিবিআই মামলায় এবার আমায় বেল দিয়ে দিন। ওটা ফলস কেস। বিচারক বলেন, আমরা সরকারি লোকজন। কাগজপত্র, ডকুমেন্ট সব দেখেই বিচার করতে হয়। আমি কী জানি, সেটা বড় কথা নয়। আর আপনার মামলা তো দিল্লি হাইকোর্টে রয়েছে। সেটা কী হল জেনে আসানসোল জেলে নিয়ে আসার সিদ্ধান্ত হবে।  

আরও পড়ুুন: অনুব্রত কন্যা সুকন্যাকে তিন দিনের ইডি হেফাজতের নির্দেশ আদালতের

বিচারক এও বলেন, তিহাড় জেলে কেমন (Anubrata Mondal) আছেন? যদি কোনও অসুবিধা হয় জেল সুপারকে জানাবেন। ওখানে পরিবেশ তো একটু আলাদা। কোনওরকম দ্বিধা-সংকোচ করবেন না। তিনি জানান, সিবিআই সমস্ত নথির কপি অনুব্রতর আইনজীবীর হাতে দিয়ে দিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি ১১ মে।

এদিকে, এদিনই সুকন্যাকে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে পেশ করবে ইডি। কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার দাবি, আর্থিক লেনদেন সম্পর্কে সম্পূর্ণ ওয়াকিবহাল ছিলেন সুকন্যা। আর্থিক লেনদেনে সরাসরি যুক্তও ছিলেন তিনি। ইডির দাবি, তদন্তে দেড়শো-দুশো ব্যাঙ্কে নগদ জমার রশিদ মেলে। টাকার অঙ্ক ১০ কোটিও বেশি। ওই টাকা নগদে জমা পড়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

anubrata mondal

bangla news

ED

Saigal Hossain

Asansol Court

Bengali news  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর