img

Follow us on

Thursday, May 16, 2024

IIT Kharagpur: খড়গপুর আইআইটিতে ফের এক ছাত্রের রহস্যজনক মৃত্যু, হোস্টেল থেকে উদ্ধার ঝুলন্ত দেহ!

হোস্টেলের ঘরে মিলল দেহ, আইআইটিতে অস্বাভাবিক মৃত্যু ছাত্রের!

img

খড়গপুর আইআইটি। সংগৃহীত চিত্র।

  2023-10-18 18:03:24

মাধ্যম নিউজ ডেস্ক: হোস্টেলের ঘরে ফের রহস্য জনক মৃত্যু। উদ্ধার হল ঝুলন্ত ছাত্রের মৃতদেহ। বুধবার ভোরবেলা ঘটনাটি ঘটেছে। মৃত ছাত্র আইআইটি (IIT Kharagpur) এলবিএস হোস্টেলের ৫১৩ নম্বর রুমে থাকতেন বলে জানা গিয়েছে। মৃত ছাত্রের নাম কিরণ চন্দ্র। তিনি ইলেকট্রিক ইঞ্জিনারিং বিভাগে চতুর্থ বর্ষে পড়াশুনা করতেন। তাঁর বাড়ি হল, তেলেঙ্গানা রাজ্যের মেড়াক জেলার টুপরান গ্রামে। তাঁকে হোস্টেল থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে বিসি রায় হাসপাতালে নিয়ে গেলে, মৃত বলে জানিয়েদেন চিকিৎসক। এরপর মৃতদেহ ময়নাতদন্তের জন্য মেদিনীপুর মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে। তবে ঠিক কী কারণে মৃত্যু? আত্মহত্যা নাকি খুন! তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ একটি মামলা রুজু করেছে। ছাত্রের পরিবারের লোকজনকেও খবর দেওয়া হয়েছে বলে জানা গেছে।

ছাত্র মৃত্যু বার বার কেন (IIT Kharagpur)?

উল্লেখ্য খড়গপুর আইআইটিতে (IIT Kharagpur) ছাত্র মৃত্যুর ঘটনা বার বার ঘটে চলেছে। গতবছর অক্টোবর মাসে হোস্টেল থেকে এক ছাত্রের পচাগলা দেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছিল। সেই সময় এই মৃত্যুর ঘটনার মামলা গড়ায় হাইকোর্ট পর্যন্ত। মৃতের পরিবারের দাবি ছিল, ছেলেকে খুন করা হয়েছে। কারণ ছেলের মৃত্যুর ৬-৭ দিন পরে পরিবারকে, কর্তৃপক্ষ খবর দিয়েছিল বলে দাবি করা হয়েছিল। উল্লেখ্য মৃত ছাত্রের দেহকে হাইকোর্টের নির্দেশে দুইবার ময়নাতদন্ত করতে হয়েছিল। যদিও ঘটনার পর আইআইটিতে অ্যান্টি র‍্যাগিং স্কোয়াড গঠন করেছিল কর্তৃপক্ষ।

শুধু তাই নয়, এই বছরের জুন মাসেও আবার এমন, আরও এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যু হয়েছিল বলে জানা গিয়েছিল। এই পড়ুয়ার বাড়ি ছিল কেরল রাজ্যে। একটি সর্ব ভারতীয় শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র মৃত্যুর ঘটনায় বারবার প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রশ্ন উঠছে। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিংয়ের অভিযোগে, এক প্রথমবর্ষের ছাত্রের মৃত্যু ঘটলে রাজ্য জুড়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। রাজ্যে ছাত্র মৃত্যুর ঘটনা বর্তমানে উদ্বেগের কারণ হিসাবে দাঁড়িয়েছে।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

IIT Kharagpur

bangla news

Bengali news

student death


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর