img

Follow us on

Saturday, May 18, 2024

Indian Railways: বর্ধমান স্টেশনে জলের ট্যাঙ্ক ভেঙে দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা রেলের

Burdwan Station: বর্ধমান স্টেশনে দুর্ঘটনা, ক্ষতিপূরণ দিচ্ছে রেল...

img

বর্ধমান স্টেশনে ভেঙে পড়া প্ল্যাটফর্মের শেড (সংগৃহীত ছবি)

  2023-12-15 13:12:30

মাধ্যম নিউজ ডেস্ক: বর্ধমান স্টেশনে দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করল ভারতীয় রেল (Indian RailWay)। মৃতদের পরিবার পাবে পাঁচ লাখ টাকা, গুরুতর আহতরা পাবেন পঞ্চাশ হাজার টাকা। একথা সংবাদমাধ্য়মকে জানিয়েছেন মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। গত বুধবার বেলা বারোটা নাগাদ বর্ধমান স্টেশনে দুই এবং তিন নম্বর প্লাটফর্মের উপরে থাকা জলের ট্যাঙ্ক ফেটে যায়। উপরের জলের স্রোত এবং ট্যাঙ্কের একাংশ ভেঙে পড়ে প্লাটফর্মের (Indian RailWay) সেটের ওপর। সেই সেটের নিচে অসংখ্য যাত্রীর দাঁড়িয়ে ছিলেন। তাঁদের মাথার ওপরেই ভেঙে পড়ে সেই শেড। এই ঘটনায় এখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে তিনজন মৃত ব্যক্তি হলেন সোনারাম টুডু, কান্তি বাহাদুর এবং মফিজা খাতুন। সোনারাম টুডুর বাড়ি ঝাড়খণ্ডে, বাকি দুজনে পূর্ব বর্ধমান জেলার বাসিন্দা। মোট আহতের সংখ্যা ২৭ জন।

১৮৯০ সালে তৈরি ট্যাঙ্ক পরিষ্কার হতো নিয়মিত

এই ঘটনা নিয়ে পূর্ব রেল আরও জানিয়েছে যে, ১৮৯০ সাল নাগাদ দুই এবং তিন নম্বর প্ল্যাটফর্মের (Indian RailWay) উপরে এই জলের ট্যাঙ্ক নির্মাণ করা হয়েছিল। রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগেও এই ট্যাঙ্কটিকে পরিষ্কার করা হয়েছে। রেলের জনসংযোগ আধিকারিক এও জানিয়েছেন যে নিয়মিত জলাধারকে রক্ষণাবেক্ষণ করা হতো। কিন্তু তারপরও কেন এই ঘটনা ঘটলো তা বোঝা যাচ্ছে না। এ বিষয়টি খতিয়ে দেখতে রেলের তরফে একটি তদন্ত কমিটিও গড়া হয়েছে।

২ লাখ লিটার জল ধরতো ট্যাঙ্কটিতে

রেল সূত্রে আরও জানা গিয়েছে, জলের ট্যাঙ্কটিতে ৫৩ হাজার ৮০০ গ্যালন পরিমাণ জল ধরতো। অর্থাৎ ২ লাখ লিটারেরও বেশি জল থাকতো ওই ট্যাঙ্কে। রেল (Indian RailWay) সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ২ তারিখেও ওই ট্য়াঙ্ক পরিষ্কার করা হয়েছে। অর্থাৎ দুঃখজনক এই ঘটনা নিয়ে তৃণমূল যেভাবে রাজনীতি করছে, এটা যে সঠিক নয়, তার প্রমাণ মিলল রেলের দেওয়া তথ্যে। নিয়মিতভাবেই রক্ষণাবেক্ষণ করা হতো ট্যাঙ্ক।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

purba bardhaman

water tank

History of Indian railway

Eastern Railway CPRO

railways ex gratia

burdwan station tank collapse

burdwan station tank accident


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর