img

Follow us on

Saturday, May 18, 2024

Purba Medinipur: জালে পড়ল ১৩ কেজি ওজনের দৈত্যাকার চিতল!

বড় চিতল মাছকে ঘিরে দাঁতন এলাকায় উৎসাহের ছবি

img

১৩ কেজির দৈত্যাকার চিতল মাছ। নিজস্ব চিত্র

  2023-07-03 16:22:09

মাধ্যম নিউজ ডেস্ক: পশ্চিম মেদিনীপুরের (Purba Medinipur) সুবর্ণরেখা নদীতে জালে পড়ল ১৩ কেজির দৈত্যাকার চিতল মাছ। লম্বায় প্রায় সাড়ে পাঁচ ফুট। এই মাছকে ঘিরে এলাকায় বেশ উৎসাহের ছবি ধরা পড়ে।

কীভাবে ধরা পড়ল (Purba Medinipur)?

শনিবার বিকেলে দৈত্যাকার এমনই এক চিতল মাছ ধরা পড়ল পশ্চিম মেদিনীপুর (Purba Medinipur) জেলার দাঁতনের বালিডাংরি এলাকায়। সুবর্ণরেখা নদীতে জাল ফেললে ১২ কেজি ৭৫০ গ্রাম ওজনের এই বিশাল মাছটি ধরা পড়ে গতকাল বিকেলে। স্থানীয় এক মৎস্যজীবীর জালে ধরা পড়ে 'এক মানুষ সমান' এই চিতল মাছটি। মূলত মিষ্টি জল বা স্বাদু জলের মাছ হল এই চিতল। এই মাছের মুইঠ্যা বাঙালি ভোজন রসিকদের অত্যন্ত প্রিয়। বিকেলে জালে ধরা পড়া দৈত্যাকার চিতল মাছটিকে ঘিরে নিমেষে এলাকায় ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। মাছটিকে শুধু একবার চোখের দেখা দেখতে ভিড় জমান বহু মানুষ। যাঁরা নিজের চোখে মাছটি দেখেছেন তাঁরাই জানান, "বড় চিতল মাছ দেখেছি। কিন্তু, এমন দৈত্যাকার, এক মানুষ সমান চিতল মাছ দেখিনি!"। এই মাছকে ঘিরে এলাকার মানুষ রীতিমতো ছবি তুলে সামজিক গণমাধ্যমে ব্যবহার করেছেন। কেউ কেউ আবার যিনি ধরেছেন মাছটি, তাঁকে ঘিরেও ছবি তুলে ফেসবুকে পোস্ট করে আনন্দ ভাগ করে নিয়েছেন।

মৎসজীবীর বক্তব্য

যিনি মাছ ধরেছেন তিনি বলেন, প্রত্যেক দিনের মতো আজও কয়েকজন মিলে নদীতে (Purba Medinipur) মাছ ধরতে গিয়েছিলাম। বিকালের দিকে জাল তুলে দেখি এই বড় চিতল মাছটি জালে পড়ল। অনেকদিন পর এত বড় একটা চিতল মাছ ধরতে পেরে খুব ভালো লেগেছে। তিনি আরও বলেন, এই মাছ বিক্রি করতে সমস্যা হয়নি। বাজারে নিয়ে গেলে, কিছুক্ষণের মধ্যেই বিক্রি হয়ে যায় মাছটি। বিক্রি হল প্রায় ১০ হাজার টাকায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

purba medinipur

chital fish


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর