img

Follow us on

Sunday, Apr 28, 2024

Birbhum: শ্রাদ্ধ অনুষ্ঠানের ভোজ খেয়ে ৪০ শিশু সহ অসুস্থ ৮৫, এলাকায় চাঞ্চল্য

বীরভূমে শ্রাদ্ধবাড়ির ভোজ খেয়ে এ কী কাণ্ড?

img

অসুস্থদের দেখতে হাসপাতালে প্রশাসনিক কর্তারা (সংগৃহীত ছবি)

  2024-03-17 14:01:11

মাধ্যম নিউজ ডেস্ক: শ্রাদ্ধ অনুষ্ঠানে গিয়ে মুড়ি, বোঁদে খেয়েছিলেন। তারপরই বাড়ি ফিরে প্রথমে দু-একজন, তারপর একের পর এক নিমন্ত্রিত ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। সকলেরই উপসর্গ ছিল- বমি, পেট খারাপ। সবমিলিয়ে প্রায় ৮৫ জন অসুস্থ হয়েছেন। তাঁদের মধ্যে চল্লিশের বেশি শিশু। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বীরভূমের (Birbhum) সাঁইথিয়া থানার সংড়া পঞ্চায়েতের পাগলাডাঙ্গা গ্রামে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Birbhum)

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বীরভূমের (Birbhum) সাঁইথিয়া থানার সংড়া পঞ্চায়েতের পাগলাডাঙ্গা গ্রামে এলাকারই এক মহিলার শ্রাদ্ধের কাজে গিয়েছিলেন দাসপুর, কামারশাল ও পাগলাডাঙ্গা এলাকার বাসিন্দারা। সেখানেই মুড়ি, বোঁদে খান তাঁরা। তারপর বাড়ি যেতেই একের পর এক অসুস্থ হয়ে পড়েন। আশপাশের গ্রাম থেকে অসুস্থ হওয়ার খবর আসতে থাকে। সন্ধ্যা থেকেই বমি, পায়খানার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। অসুস্থ হয়ে পড়ে আশপাশের গ্রামের বহু শিশু। মোট ৮৫ জন অসুস্থ হয়ে পড়ে। তবে, অসুস্থ লোকজনের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। অনেককেই ভর্তি করা হয়েছে সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে যায়।

প্রশাসনের কর্তারা কী বললেন?

রোগী ও রোগীর পরিজনদের সঙ্গে দেখা করেন অতিরিক্ত জেলাশাসক বিশ্বজিৎ মোদক, মহকুমা শাসক সুপ্রতীক সিনহা, সাঁইথিয়া ব্লকের বিডিও, সাঁইথিয়া থানার ওসি, সিউড়ি থানার আইসি সহ অন্যান্যরা। অতিরিক্ত জেলাশাসক বিশ্বজিৎ মোদক মনে করছেন খাবারে বিষক্রিয়া থেকেই এমনটা হয়েছে। তিনি বলেন, শ্রাদ্ধ বাড়ি যে খাবার খেয়েছিলেন তাতে বিষক্রিয়া থেকেই এটা হয়ে থাকতে পারে বলে আমাদের মনে হচ্ছে। তবে, আসল কারণটা কী তা খতিয়ে দেখা হচ্ছে। এর আগেও রাজনগরে এরকম ঘটনা ঘটেছে। তবে এতটা ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়নি। রোগীদের জন্য স্যালাইন সহ যাবতীয় প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকেই এখন স্থিতিশীল রয়েছেন। আমরা প্রশাসনের পক্ষ থেকে নজরদারি চালাচ্ছি। অসুস্থদের সকলের সুচিকিৎসা দেওয়ার জন্য যা যা করার দরকার তা করা হচ্ছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Birbhum

Madhyom

West Bengal

bangla news

Bengali news

hospital

invitation

ill


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর