img

Follow us on

Sunday, Apr 28, 2024

Local Train: দমদমে টানা ৫২ ঘণ্টা কাজ চলার জন্য শিয়ালদা উত্তর শাখায় ১৪৩টি ট্রেন বাতিল

শনিবার-রবিবার শিয়ালদা থেকে কোন কোন লোকাল ট্রেন বাতিল জেনে নিন…  

img

প্রতীকী চিত্র।

  2024-03-16 13:17:42

মাধ্যম নিউজ ডেস্ক: দমদমে টানা ৫২ ঘণ্টা কাজ চলার জন্য বাতিল করা হয়েছে ১৪৩টি ট্রেন (Local Train)। প্রতিদিনের ব্যস্ততম জীবনে যাত্রীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, আজ শনিবার দমদম স্টেশনে ইন্টারলকিংয়ের কাজ চলছে। আর তাই বেশ কিছু রেলের যাত্রা পথও সংক্ষিপ্ত করা হয়েছে। ফলে সময় মতো ট্রেন না পাওয়ার জন্য নিত্য যাত্রীদের যাতায়তে একটা বিরাট প্রভাব পড়ছে। তবে শনি-রবি ট্রেন বাতিল থাকলেও সোমাবার থেকে আবার সব স্বাভাবিক হয়ে যাবে।  

রেল সূত্রে খবর (Local Train)

রেলের শিয়ালদা ডিভিশনের সূত্রে জানা গিয়েছে, দমদম রেল স্টেশনে ইন্টারলকিং সিস্টেমটি ১৯৯৬ সাল থেকে কাজ করে আসছে। অনেক পুরাতন হওয়ায় কাজ করা একান্ত প্রয়োজন। এখানে অধুনিকীকরণের প্রয়োজনীয়তা একান্ত অপরিহার্য। আর এই কাজ করার জন্য স্টেশনের বিশেষ কাজ শুরু হয়েছে। এর ফলে টানা ৫২ ঘণ্টা শিয়ালদা স্টেশন শাখায় মোট ১৪৩টি ট্রেন (Local Train) বাতিল ঘোষণা করা হয়েছে।

কোন কোন ট্রেন বাতিল

সূত্রে জানা গিয়েছে, শিয়ালদা উত্তর এবং মেইন শাখায় শিয়ালদা-রানাঘাট, শিয়ালদা-হাবড়া, শিয়ালদা-হাসনাবাদ, শিয়ালদা-মধ্যমগ্রাম, শিয়ালদা-দমদম ক্যান্টনমেন্ট, শিয়ালদা-বারাসত, শিয়ালদা-গোবরডাঙা, শিয়ালদা-বনগাঁ, শিয়ালদা-বর্ধমান, শিয়ালদা-কাটোয়া, শিয়ালদা-দত্তপুকুর শাখার একাধিক ট্রেন বাতিল থাকবে। সেই সঙ্গে ব্যারাকপুর-দমদম, বিবাদীবাগ-কৃষ্ণনগর সিটি জংশন, মাঝেরহাট-মধ্যমগ্রাম, মাঝেরহাট-বারাসত, হাসনাবাদ-মাঝেরহাট, ক্যানিং-বারাসত, বারাসত-হাসনাবাদ, হাসনাবাদ-দমদম জংশন, বালিগঞ্জ-ব্যারাকপুর এবং মাঝেরহাট-নৈহাটি শাখার কিছু ট্রেন (Local Train) বাতিল করা হয়েছে। একই ভাবে বাতিল করা হয়েছে শিয়ালদা-জঙ্গিপুর এক্সপ্রেস, আসানসোল ইন্টারসিটি এবং শিয়ালদা-সিউড়ি এক্সপ্রেস। যাত্রীদের সাময়িক সমস্যা হেলেও রেলের যোগাযোগকে আরও মসৃণ করতেই এই কাজ বলে জানা গিয়েছে। 

রবিবারও থাকবে ট্রেন বাতিল

একই ভাবে কাজের জন্য রবিবারও কিছু ট্রেন (Local Train) বাতিল থাকবে বলে জানা গিয়েছে। শিয়ালদা-হাবড়া, শিয়ালদা-হাসনাবাদ, শিয়ালদা-ডানকুনি, শিয়ালদা-বারাসত, শিয়ালদা-গোবরডাঙা, শিয়ালদা-দত্তপুকুর, শিয়ালদা-নৈহাটি, ব্যারাকপুর-দমদম জংশন, বিবাদী বাগ-কৃষ্ণনগর সিটি জংশন, মাঝের হাট-মধ্যমগ্রাম, মাঝেরহাট-বারাসত, হাসনাবাদ-মাঝেরহাট, দত্তপুকুর-মাঝেরহাট সহ একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। একই ভাবে শিয়ালদা-সিউড়ি এক্সপ্রেস ট্রেনও আগামীকাল চলবে না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Local Train

Dum Dum rail station

sealdah north division

trains cancel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর