img

Follow us on

Saturday, May 18, 2024

Pakistani Hindu: পাকিস্তান যেন হিন্দুদের বধ্যভূমি, ফের ভাঙা হল মন্দির

পাকিস্তানে গুঁড়িয়ে দেওয়া হল হিন্দু মন্দির...

img

প্রতিনিধিত্বমূলক ছবি (পাকিস্তানের একটি হিন্দু মন্দির)

  2023-11-26 16:42:36

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের সিন্ধ প্রদেশে ফের হিন্দু মন্দির ভাঙার ঘটনা ঘটল। সেদেশের সংখ্যালঘু হিন্দুদের (Pakistani Hindu) উপর অত্যাচারের এমন ঘটনা অবশ্য নতুন কিছু নয়। প্রায়ই খবরের শিরোনামে আসে এই ধরনের ঘটনা। জানা গিয়েছে, সিন্ধ প্রদেশের মিথি শহরে একটি হিন্দু মন্দিরকে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট থারপার্কার জেলার প্রশাসন জানিয়েছে, হিঙ্গলাজ মাতার মন্দির ভাঙার জন্য নাকি কোর্টের আদেশ ছিল।

ভাঙা হয়েছে সারদা পীঠের একাংশও

অন্যদিকে, পাকিস্তানের সংখ্যালঘু হিন্দুদের (Pakistani Hindu) প্রতি এমন অসহিষ্ণুতার আরও একটি খবর প্রকাশ্যে এসেছে। যেমন,  লাইন অফ কন্ট্রোলের সংলগ্ন সারদা পীঠ মন্দিরের একটি অংশকে ভেঙে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। মন্দিরের যে অংশ ভাঙা হয়েছে সেখানে একটি কফি হাউস তৈরি করা হবে বলে জানিয়েছে প্রশাসন। প্রসঙ্গত, চলতি বছরের জুলাই মাসেই পাকিস্তানের একটি হিন্দু (Pakistani Hindu) মন্দিরকে ভেঙে দেওয়া হয়। সে ক্ষেত্রে প্রশাসনের যুক্তি ছিল যে সেটি নাকি পুরনো হয়ে গিয়েছে এবং যে কোনও সময় তা ভেঙে পড়তে পারে।

বেছে বেছে টার্গেট করা হচ্ছে পাকিস্তানের হিন্দুদের

করাচির কাছেই সোলজার বাজারের মারী মাতা মন্দিরেও বুলডোজার চালিয়েছে স্থানীয় প্রশাসন। দেড়শ বছর আগে তৈরি করা এই মন্দির ৪০০ থেকে ৫০০ বর্গগজ এলাকা জুড়ে অবস্থান করছিল। অভিযোগ উঠছে, পাকিস্তানের যে স্থানগুলিতে মন্দির রয়েছে সেই স্থানগুলিই বেছে বেছে জমি মাফিয়াদের লক্ষ্যবস্তু হয়ে উঠছে। পাকিস্তানের করাচি হল এমন একটি শহর যেখানে বিভিন্ন ধরনের প্রাচীন মন্দিরের অবস্থান রয়েছে। করাচিতেই এখনও পর্যন্ত সবথেকে বেশি পরিমাণে সংখ্যালঘু হিন্দুরা (Pakistani Hindu) বসবাস করেন। সে দেশে হিন্দুদের বিরুদ্ধে এমন নৃশংসতা কোনও রকম বিচ্ছিন্ন ঘটনা নয় তা স্বীকার করছেন পাকিস্তানের নাগরিক মহলের একাংশ। বেছে বেছে সেখানে হিন্দুদের ওপর হিংসা, হত্যা, মহিলা অপহরণের মতো ঘটনাগুলি ঘটেই চলেছে। হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনায় একাধিক সময় প্রশাসনেরও মদত দেওয়ার অভিযোগ উঠেছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hindu temple demolished in Pakistan

Hinglaj Mata Mandir

The Mari Mata Temple


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর