img

Follow us on

Tuesday, May 14, 2024

Israel Hamas War: গাজায় প্রবীণ হামাস নেতার বাড়িতে হানা ইজরায়েলের, কোথায় গেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী?

"৭ অক্টোবরের মতো আঘাত আমরা ফের হানব..."

img

প্রতীকী ছবি।

  2023-11-17 12:17:52

মাধ্যম নিউজ ডেস্ক: হামাসকে নির্মূল না করা পর্যন্ত যুদ্ধ চলবে বলে জানিয়ে দিয়েছিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। পশ্চিমী বিশ্বের চাপের মুখেও হামাসদের (Israel Hamas War) উচিত শিক্ষা দেওয়ার পণ করেছিলেন তিনি। বৃহস্পতিবার জানা গেল, গাজায় ইসমাইল হানিয়ার বাড়িতে আক্রমণ চালিয়েছে ইজরায়েলি সেনা।

ইসমাইলের বাড়িতে হত বৈঠক

এই ইসমাইল হামাসের প্রবীণ নেতা। ইজরায়েলি সেনার (আইডিএফ) দাবি, ইসমাইলের বাড়িত সন্ত্রাসী পরিকাঠামো গড়ে তোলা হয়েছিল। এখানেই প্রায়ই বৈঠকে বসত হামাসের প্রবীণ নেতারা। ইজরায়েল হামলার পরিকল্পনা ছকা হত এই বাড়িতেই। ইসমাইলের বাড়িতে হামাস নেতারা বৈঠকে বসলেও, তিনি নিজে থাকেন কাতারে। হামাস জঙ্গিদের এই ঘাঁটি গুঁড়িয়ে দিতে বুধবার ইজরায়েলি সেনা ব্যবহার করেছিল ফাইটার জেট।

ইজরায়েলি সেনার ট্যুইট-বার্তা

এক্স হ্যান্ডেলে ইজরায়েলি সেনা লিখেছে, “আজ রাতে (বুধবার) ১৬২ ডিভিশনের ২১৫ ফায়ার ব্রিগেড ফাইটার জেট নিয়ে ইসমাইল হেনিয়ার বাড়িতে হামলা চালায়। ইসমাইল সন্ত্রাসবাদী সংগঠন হামাসের পলিটিক্যাল ব্যুরোর প্রধান। তাঁর বাড়িটি সন্ত্রাসবাদীদের ঘাঁটি ছিল। হামাসের প্রবীণ নেতাদের বৈঠক হত এই বাড়িতে।” দিন কয়েক আগেই একটি বৈদ্যুতিন চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে ইসমাইল বলেছিলেন, “আমরা যা করছি, তা যথার্থ। ৭ অক্টোবরের মতো আঘাত আমরা ফের হানব। ইজরায়েলকে (Israel Hamas War) ধ্বংস না করা পর্যন্ত আমরা থামব না। ইজরায়েলের বেঁচে থাকার কোনও অধিকার নেই। আমরা তাদের হামলার শিকার। তাই আমরা যা করছি, তা যথার্থ। আমাদের প্রতিটি আঘাত যথার্থ। আমরা কোনওমতেই পিছু হটব না।”

ইসমাইলের বয়স ৬০। ২০১৭ সালে তিনি হামাসের পলিটিক্যাল ব্যুরোর প্রধান নির্বাচিত হন। এই পরিচয় ছাড়াও ইসমাইলের অন্য একটি পরিচয়ও রয়েছে। ২০০৬ সালে প্যালেস্তাইনের প্রধানমন্ত্রী হয়েছিলেন তিনি। ৭ অক্টোবর ইজরায়েলে হামলা চালায় হামাস। তার জেরে প্রাণ যায় বহু নিরীহ মানুষের। এর পরেই প্রত্যাঘাত করে ইজরায়েলি সেনা। ক্রমেই পিছু হঠতে থাকে হামাসের জঙ্গিরা। গাজা স্ট্রিপের উত্তরাংশের বিস্তীর্ণ এলাকা দখল করে ফেলেছে ইজরায়েলি সেনা। এখানকার পার্লামেন্ট ভবনটিও দখল করেছে আইডিএফ (Israel Hamas War)।

আরও পড়ুুন: জয়নগরের পর আমডাঙা! প্রকাশ্যে বোমা মেরে তৃণমূলের প্রধানকে খুন করল দুষ্কৃতীরা

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

war

bangla news

Bengali news

Israel

israel hamas war

Hamas

Gaza


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর