img

Follow us on

Sunday, May 19, 2024

PoK Protest: স্থানীয় বাসিন্দাদের ক্ষোভের আগুনে উত্তাল পাক অধিকৃত কাশ্মীর, পুলিশের গুলিতে নিহত ২

পাকিস্তানের বিরুদ্ধে ফুঁসছে পাক অধিকৃত কাশ্মীরের নাগরিকরা

img

জ্বলছে পাক অধিকৃত কাশ্মীর (সংগৃহীত ছবি)

  2024-05-12 11:16:08

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তান অধিকৃত কাশ্মীরে (PoK Protest) অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। পাকিস্তান সরকারের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন সেখানে রক্তক্ষয়ী সংঘর্ষের রূপ নিয়েছে। পথে নেমেছে উন্মত্ত জনতা। সরকারি গাড়িতে আগুন লাগিয়ে ক্ষোভের বহিঃপ্রকাশ করছেন তাঁরা। এরই মধ্যে বিক্ষোভকারীদের উপর গুলি চালানোর অভিযোগ উঠেছে পাকিস্তানের পুলিশ ও সরকারের বিরুদ্ধে। এই ঘটনায় এখনও পর্যন্ত দুজনের মৃত্যুর খবর মিলেছে। এর পাশাপাশি অনেকের অবস্থাই আশঙ্কা জনক বলে জানা গিয়েছে।

জনগণের ওপর বিপুল কর এর বোঝা চাপিয়েছে পাকিস্তানের সরকার

দীর্ঘদিন ধরে অর্থনৈতিক সংকটে ভুগছে পাকিস্তান। সে দেশে মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। এমন অবস্থায় সংকট কাটাতে জনগণের ওপর বিপুল কর এর বোঝা চাপিয়েছে পাকিস্তানের সরকার। এই অতিরিক্ত কর, মূল্যবৃদ্ধি ও বিদ্যুৎ সংকটের বিরুদ্ধে  পথে নামেন পাক অধিকৃত কাশ্মীরের (PoK Protest) বাসিন্দারা। সেখানকার রাজধানী মুজফফরাবাদ সমেত দাদভাল, মিরপুর, সামাহনি, সেহানসা, রাওয়ালকোট, তত্তপানি, একাধিক জায়গায় শুরু হয় বিক্ষোভ। এরপরেই পাল্টা প্রতিরোধে নামে পাকিস্তানের বাহিনী। বিক্ষোভকারীদের উপরে চড়া হয় তারা। তাদের উপর লাঠিচার্জ, কাঁদানে গ্যাস, ইট ছোড়ার অভিযোগ ওঠে। পরবর্তীকালে গুলি চালানো হয় বিক্ষোভকারীদের ওপরে।

মিছিলের ব্যাপক ভিড়ই পাক প্রশাসনের টনক নড়িয়ে দেয়

প্রসঙ্গত, পাক অধিকৃত কাশ্মীরে (PoK Protest) এমন বিক্ষোভের খবর প্রায় আন্তর্জাতিক খবরের শিরোনামে আসে। দীর্ঘদিন ধরেই এখানকার মানুষজন পাকিস্তান সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলেছে। জল, বিদ্যুতের মতো প্রয়োজনীয় জিনিসের জন্য এর আগেও আন্দোলন দেখা গিয়েছে। সম্প্রতি স্বাধীনতার দাবিতেও আন্দোলনে উত্তাল হয়ে ওঠে পাক অধিকৃত কাশ্মীর এবং তাঁরা পাকিস্তান থেকে মুক্তি চাইতে থাকেন। শনিবার সকাল থেকে শান্তিপূর্ণভাবেই পাক অধিকৃত কাশ্মীরের একাধিক জায়গাতে বিক্ষোভ মিছিল বের করে একাধিক সংগঠন। মিছিলের ব্যাপক ভিড়ই পাক প্রশাসনের টনক নড়িয়ে দেয় এবং তখনই প্রতিহিংসা পরায়ণ হয়ে পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষের উপর গুলি চালায় পাকিস্তানের সরকার।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

PoK Protest

Violent in Pak Occupied Kashmir

freedom movement Pok


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর