img

Follow us on

Sunday, May 19, 2024

Sharad Pawar: এনসিপি-র সভাপতি পদে ইস্তফা পাওয়ারের, উত্তরসূরি কে?

আমার সময় হয়েছে। এই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সময় হয়েছে নতুন প্রজন্মের...

img

ফাইল ছবি।

  2023-05-02 15:40:34

মাধ্যম নিউজ ডেস্ক: নিজের হাতে গড়া ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (NCP) প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন শারদ পাওয়ার (Sharad Pawar)। আত্মজীবনীর দ্বিতীয় সংস্করণ প্রকাশের অনুষ্ঠানে তিনি বলেন, আমি এনসিপির সর্বভারতীয় সভাপতির পদে ইস্তফা দিচ্ছি। দলের সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর কথা বললেও, তিনি যে আপাতত রাজনীতি ছাড়ছেন না, এদিন তাও জানিয়ে দিয়েছেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। তবে দলের রাশ মেয়ে সুপ্রিয়া সুলে নাকি ভাইপো অজিত পাওয়ারের হাতে তুলে দেবেন দলের প্রাক্তন সভাপতি, তা এখনও জানা যায়নি।

শারদ পাওয়ার (Sharad Pawar) কী ঘোষণা করলেন...

পাওয়ারের আত্মজীবনীর নাম ‘লোক মাজে সঙ্গতি’। এই বইয়েরই দ্বিতীয় সংস্করণ প্রকাশের অনুষ্ঠান হচ্ছিল মুম্বইয়ে। সেখানেই দলের সভাপতি পদে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন এই প্রবীণ রাজনীতিবিদ। অনুষ্ঠানে উপস্থিত দলীয় নেতা-কর্মী-সমর্থকরা পাওয়ারের (Sharad Pawar) এই ঘোষণায় প্রথমে হকচকিয়ে গেলেও, পরে তাঁরা সিদ্ধান্ত বদলের আর্জি জানান তাঁকে। যদিও পাওয়ার তাঁর নিজের সিদ্ধান্তেই অনড় থাকেন। পাওয়ার জানান, একটি কমিটি গঠন করা হবে। সেই কমিটিই সিদ্ধান্ত নেবে তাঁর অবর্তমানে দলের সর্বভারতীয় সভাপতি হবেন কে।

জানা গিয়েছে, দলের ওই কমিটিতে থাকবেন প্রফুল্ল প্যাটেল, সুনীল তাটকরে, কেকে শর্মা, পিসি চাকো, অজিত পাওয়ার, জয়ন্ত পাতিল, সুপ্রিয়া সুলে, ছগন ভুজবল, দিলীপ ওয়ালসে পাতিল, অনিল দেশমুখ, রাজেশ টোপে, জিতেন্দ্র আওহাদ, হাসান মুশরিফ, ধনঞ্জয় মুন্ডে এবং জয়দেব গায়কোয়াড়। কমিটিতে থাকবেন জাতীয়তাবাদী মহিলা কংগ্রেসের সভাপতি ফৌজিয়া খান, জাতীয়তাবাদী যুব কংগ্রেসের সভাপতি ধীরজ শর্মা, জাতীয়তাবাদী যুব কংগ্রেস এবং জাতীয়তাবাদী ছাত্র কংগ্রেসের সভাপতি সোনিয়া দুহান।

আরও পড়ুুন: বিজেপি কর্মী খুনের প্রতিবাদে কাল ময়নায় ১২ ঘণ্টা বনধের ডাক শুভেন্দুর, জেলা জুড়ে অবরোধ

পাওয়ার (Sharad Pawar) বলেন, রাজ্যসভায় আমার মেয়াদ শেষ হতে এখনও তিন বছর বাকি রয়েছে। তার পর থেকে আমি আর নির্বাচনে লড়াই করব না। এই তিন বছরে আমি আরও বেশি করে দেশ এবং রাজ্যের হিতে কাজ করে যাব। নতুন কোনও দায়িত্ব নেওয়ার ইচ্ছে আর নেই। তবে তিনি যে আপাতত রাজনীতি থেকে সরছেন না, এদিন তাও জানিয়েছেন পাওয়ার। বলেন, আমার সহকর্মীদের বলতে চাই, প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ালেও আমি জনজীবন থেকে সরে যাওয়ার কথা ভাবছি না। আমি আপনাদের সঙ্গেই থাকব। পাওয়ার বলেন, ১৯৯৯ সালে এনসিপি গঠনের পর থেকে আমি দলের সভাপতি। ২৪ বছর ধরে আমি এই পদে রয়েছি। আমার সময় হয়েছে। এই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সময় হয়েছে নতুন প্রজন্মের।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

congress

Sharad Pawar

NCP

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর