img

Follow us on

Thursday, Jun 13, 2024

Nuh News: বাসে আগুন, হরিয়ানার নুহে মৃত ৯, আহত ২৪ যাত্রী

Nuh News: হরিয়ানায় চলন্ত বাসে আগুন, অগ্নিদগ্ধ ৯ তীর্থযাত্রী  

img

প্রতীকী চিত্র

  2024-05-18 12:54:33

মাধ্যম নিউজ ডেস্ক: হরিয়ানার নুহ (Nuh News) জেলায় কুন্ডলী মানেসর পালওয়াল এক্সপ্রেসে তীর্থযাত্রা সেরে ফেরার পথে বাসে আগুন লেগে যাওয়ার ফলে ৯জন অগ্নিদগ্ধ হয়ে মারা গেলেন। এই ঘটনায় আরও ২৪ জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর রাত ১:৩০ নাগাদ বাসে আগুন ধরে যায়।

যাত্রীরা সকলেই নিকট আত্মীয় ছিলেন

পুলিশ জানিয়েছে বাসে মোট ৬০ জন যাত্রী ছিলেন। এরা সকলেই বেনারস (Banaras), মথুরা (Mathura) এবং বৃন্দাবনের (Vrindavan) দর্শন করে ফিরে আসছিলেন। সেই সময় এক্সপ্রেসওয়ের উপরেই চলন্ত অবস্থায় গাড়িতে আগুন ধরে যায়। স্থানীয় এক বাইক আরোহী সতর্ক করায় ড্রাইভার গাড়িটিকে দাঁড় করান। বেশিরভাগ যাত্রী সেই সময় ঘুমোচ্ছিলেন। স্থানীয়রা জ্বলন্ত শীতাতপ নিয়ন্ত্রিত বাসে জল ঢেলে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর দেওয়া পুলিশ ও দমকলে। কিন্তু ততক্ষণে দগ্ধ হয়ে মৃত্যু হয় ৬ মহিলা ও ৩ পুরুষের । এদের শহীদ হাসান খান মেওয়াতি হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়। বাকি আহতদের চিকিৎসা করা হয়। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।

দমকল আসার আগেই সব শেষ (Nuh News)

স্থানীয় পুলিশ জানিয়েছে  দুর্ঘটনার খবর পেয়ে এফআইআর রুজু করা হয়েছে। তবে কী কারণে বাসে আগুন লেগে যায় তা জানা যায়নি। বাসের যাত্রীরা বেশিরভাগই পাঞ্জাব এবং চন্ডিগড়ের বাসিন্দা। দুর্ঘটনাগ্রস্ত বাসের এক যাত্রী সরোজ পুঞ্জ জানান ওই টুরিস্ট বাসে বয়স্ক ও শিশুরাও ছিলেন। যাত্রীরা সকলেই নিকট আত্মীয়। স্থানীয় এক যুবক আগুন (Nuh News) দেখতে পেয়ে বাসের পিছু নেয়। বাসের চালকের দৃষ্টি আকর্ষণ করলে চালক বাসটিকে দাঁড় করান।

আরও পড়ুন: ‘‘এখন থেকে আমরা ভারতীয়’’, নাগরিকত্ব পেয়ে মোদিকে ধন্যবাদ পাক শরণার্থীদের

কিন্তু ততক্ষণে বাসের একটা বড় অংশে আগুন ধরে যায়। যাত্রীদের মধ্যে আতংকের সৃষ্টি হয়। দরজা ভেতর থেকে বন্ধ ছিল। বাইরে থেকে খুলছিল না। এর জেরে দম্বন্ধ অবস্থার সৃষ্টি হয়। তার উপর আগুনের হল্কায় ৯ জনের প্রাণ যায়। স্থানীয়দের অভিযোগ পুলিশ এবং ফায়ার ব্রিগেডকে খবর দেওয়া হয়। কিন্তু যতক্ষণে তাঁরা ঘটনাস্থলে পৌঁছয় ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিল। তাওডু সদর থানার পুলিশ অগ্নিদগ্ধ ব্যক্তিদের অ্যাম্বুলেন্সে হাসপাতালে পাঠায়। হাসপাতালে ন'জনকে মৃত বলে ঘোষণা করা হয়। বাকি ২৪ জন আহত ব্যক্তির চিকিৎসা চলছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

news in bengali

state news

Nuh News

Nuh Violance


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর