img

Follow us on

Monday, Apr 29, 2024

Sachin Tendulkar: 'সাবধান! এটা ফেক, এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করুন', কেন বললেন সচিন?

ডিপফেকের জালে এবার মাস্টার ব্লাস্টার! রেগে আগুন ক্রিকেটের ঈশ্বর...

img

ভারতীয় ক্রিকেটের আইকন সচিন তেন্ডুলকরা।

  2024-01-15 17:56:29

মাধ্যম নিউজ ডেস্ক: ডিপফেকের জালে ক্রিকেটের ঈশ্বর সচিন তেন্ডুলকর। সম্প্রতি, তাঁর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল গতিতে ছড়িয়ে পড়েছে।  এই ভিডিয়োতে সচিন তেন্ডুলকরকে একটি অ্যাপের বিজ্ঞাপন করতে দেখা যাচ্ছে। মাস্টার ব্লাস্টার এ বিষয়ে সবাইকে সতর্ক করেছেন। নিজের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে সেই ভিডিওটি শেয়ার করার সময়, সচিন জানিয়েছিলেন যে ভাইরাল হওয়া এই ভিডিওটি জাল!

ভুয়ো ভিডিও

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সচিন তেন্ডুলকরের নামে একটি ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে সচিন যেন একটি অ্যাপের বিজ্ঞাপন করছেন, এবং তিনি একটি ভিডিয়ো বার্তায় বলছেন, ‘এই অ্যাপটি আমার মেয়ে ব্যবহার করে এবং তাঁর মতো অনেকেই বর্তমানে এটি ব্যবহার করছে। এটি থেকে অর্থ উপার্জন করা খুব সহজ। আমি চাইব সকলেই যেন এই অ্যাপটি ব্যবহার করেন।' ভিডিয়োটিতে গেমিং অ্যাপের বিজ্ঞাপন করতে দেখা যায় সচিনকে। ভারতীয় ক্রিকেটের আইকনকে এই ধরনের বিজ্ঞাপনের প্রচারে শুনে অনেকেই অবাক হয়েছিলেন। সচিনের কণ্ঠের ডাবিং করে এআই-এর সাহায্যে এই ভিডিও তৈরি করা হয়েছে।

কী বললেন সচিন

ক্ষুব্ধ মাস্টার ব্লাস্টার নিজে সোশ্যাল সাইটে এই অ্যাপের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তিনি লিখেছেন, ‘এই ভিডিয়োটি ভুয়ো এবং আপনাকে প্রতারিত করার জন্য এটি তৈরি করা হয়েছে। প্রযুক্তির এই ধরনের অপব্যবহার সম্পূর্ণ ভুল। এই ধরনের যে কোনও ভিডিয়ো বা অ্যাপ বা বিজ্ঞাপনের বিষয়ে অবিলম্বে রিপোর্ট করার জন্য আপনাদের সকলকে অনুরোধ করছি।’ তিনি যোগ করে আরও লিখেছেন, ‘সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকেও সতর্কতা অবলম্বন করা উচিত এবং তাদের বিরুদ্ধে করা অভিযোগের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া উচিত। ভুল তথ্য ও সংবাদ রোধ করতে এবং ডিপফেকের অপব্যবহার বন্ধ করতে তাদের ভূমিকা এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

Sachin Tendulkar

bangla news

Fake Video

Sachin Tendulkar Fake Video


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর