img

Follow us on

Monday, May 13, 2024

Rajnath Singh: “ভারত কখনও মাথা নত করবে না”, সাফ জানালেন রাজনাথ

“ভারত কখনও মাথা নত করবে না”, কেন বললেন রাজনাথ?...

img

রাজনাথ সিংহ। ফাইল ছবি।

  2024-04-28 18:30:14

মাধ্যম নিউজ ডেস্ক: “ভারত কখনও মাথা নত করবে না”, সাফ জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। ভারত-চিন বার্তালাপ মসৃণ গতিতে এগোচ্ছে বলেও জানান তিনি। তাঁর দাবি, আলোচনা হচ্ছে সুন্দর পরিবেশে। বর্তমানে আহমেদাবাদে বিজেপির হয়ে প্রচার করে চলেছেন রাজনাথ।

ভারত শক্তিশালী দেশ (Rajnath Singh)

এখানকারই এক জনসভায় তিনি বলেন, “সামরিক দিক থেকে ভারত একটা শক্তিশালী দেশে পরিণত হয়েছে। সে তার প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায়।” প্রতিরক্ষামন্ত্রী বলেন, “ভারত আর বর্তমানে দুর্বল ভারত নয়। সামরিক দিক থেকে ভারত যথেষ্ট শক্তিশালী একটি দেশ। আমরা আমাদের প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলতে চাই।” চিনা আগ্রাসন নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর অভিযোগের প্রেক্ষিতে রাজনাথ (Rajnath Singh) জানান, ভারত-চিন কথাবার্তা চলছে মসৃণ গতিতে।

প্রতিরক্ষা সরঞ্জাম রফতানি বেড়েছে

তিনি বলেন, “আমি বুঝতে পারছি, এই আলোচনার রেজাল্টের জন্য আমাদের অপেক্ষা করতে হবে। কিন্তু আমি দেশবাসীকে এই মর্মে আশ্বস্ত করতে চাই যে, ভারত কোথাও মাথা নত করেনি, কখনও করবেও না।” ভারতের প্রতিরক্ষা সরঞ্জাম রফতানির পরিমাণ যে বাড়ছে, তাও জানান প্রতিরক্ষামন্ত্রী। তাঁর আশা, ২০২৩-২৪ অর্থবর্ষে এর পরিমাণ ছাড়িয়ে যাবে ২১ হাজার কোটি টাকা। তিনি বলেন, “২০১৪ সালে আমরা ৬০০ কোটি টাকার প্রতিরক্ষা সরঞ্জাম রফতানি করেছিলাম। আর এখন সেটা ছাড়িয়ে গিয়েছে ২১ হাজার কোটি টাকার গণ্ডি।”

আরও পড়ুুন: “ওয়েনাড়ে জিততে কংগ্রেস নিষিদ্ধ পিএফআইয়ের সাহায্য নিচ্ছে”, তোপ মোদির

পাক অধিকৃত কাশ্মীরের একটি জায়গায় নয়া সড়ক বানাচ্ছে চিন। খোঁড়া হচ্ছে সুড়ঙ্গও। জায়গাটি ভারতের সিয়াচেনের খুব কাছেই। সম্প্রতি প্রকাশ্যে আসা এরকমই এক উপগ্রহ চিত্র দেখে কড়া প্রতিক্রিয়া জানায় ভারত। নয়াদিল্লির ধারণা, অদূর ভবিষ্যতে ভারত-চিন যুদ্ধ বাঁধলে যাতে অনায়াসে তার মোকাবিলা করা যায়, সেজন্য সীমান্তে সড়ক বানাচ্ছে ড্রাগনের দেশ। সুড়ঙ্গ খোঁড়া হচ্ছে সেনা ও রসদ মজুত করতে। এর পরে পরেই সমস্যার সমাধানে আলোচনা শুরু করে দুই দেশ। সেই আলোচনাই মসৃণ গতিতে চলছে বলে জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ (Rajnath Singh)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rajnath singh

Madhyom

India

China

bangla news

Bengali news

India China relation

Defence Minister

news in bengali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর