img

Follow us on

Sunday, May 19, 2024

Lok Sabha Election 2024: ‘‘আসুন, গণতন্ত্রকে শক্তিশালী করি’’, চতুর্থ দফায় ভোট দানের আর্জি প্রধানমন্ত্রী মোদির

PM Modi: অন্ধ্র, ওড়িশা বিধানসভা-সহ লোকসভা নির্বাচনের চতুর্থ পর্বে তরুণ ও মহিলাদের জন্য কী বললেন প্রধানমন্ত্রী?

img

ভোট দানের আবেদন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

  2024-05-13 10:01:23

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বের বৃহত্তম গণতন্ত্র উৎসবের আজ, সোমবার চতুর্থ (Lok Sabha Election 2024) পর্ব। দেশ জুড়ে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে মোট ৯৬টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বীরভূম, বোলপুর, রানাঘাট, কৃষ্ণনগর ও বহরমপুর বাংলার আট কেন্দ্রে চলছে ভোট৷ সসকাল সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হতেই দেশবাসীকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ৷

মোদির বার্তা

নানা ভাষার দেশে চলছে ভোট (Lok Sabha Election 2024)। তাই প্রধানমন্ত্রীও ইংরেজি, হিন্দি-সহ বাংলা, তেলুগু, ওড়িয়া ও মারাঠি ভাষায় এদিন ভোট দানের আর্জি রাখেন। তরুণ প্রজন্ম, মহিলা-সহ দেশের সমস্ত নাগরিককে এদিন ভোট দানে আহ্বান জানান মোদি৷ এক্স হ্যান্ডেলে তিনি লেখেন,"আজ লোকসভার চতুর্থ পর্বের নির্বাচনে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৬টি আসনে ভোটগ্রহণ। আমি নিশ্চিত যে এই সব আসনে মানুষজন বিপুল সংখ্যায় ভোট দেবেন এবং তরুণ ও মহিলা ভোটদাতারাই ভোটের এই স্ফীতি ঘটাবেন। আসুন, আমরা সবাই আমাদের কর্তব্য পালন করি ৷ আর আমাদের গণতন্ত্রকে শক্তিশালী করি !"

অন্ধ্রে বিধানসভা নির্বাচন

এদিন দেশজুড়ে লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) পাশাপাশি অন্ধ্রপ্রদেশের ১৭৫টি এবং ওড়িশার ২৮টি বিধানসভা আসনে ভোট হচ্ছে ৷ সে নিয়েও মোদিজি (PM Modi) এক্স হ্য়ান্ডেলে লিখেছেন, "অন্ধ্রপ্রদেশের জনগণকে, বিশেষ করে প্রথম বারের ভোটারদের, বিধানসভা নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোট দেওয়ার জন্য অনুরোধ করছি। এই নির্বাচন আমাদের গণতান্ত্রিক চেতনাকে আরও উন্নত করুক।" 

ওড়িশায় নির্বাচন

এর পাশাপাশি তিনি লেখেন, "আজ থেকে ওড়িশায় বিধানসভা নির্বাচন শুরু। আমি এই রাজ্যের জনগণকে বেশি সংখ্যায় তাঁদের ভোটাধিকারের আহ্বান জানাই। আপনার ভোট আপনার কণ্ঠস্বর তা উচ্চস্বরে এবং স্পষ্টভাবে শোনা যাক।" উল্লেখ্য, দুই রাজ্যেই এবার বিজেপি ক্ষমতায় ফিরবে বলে প্রাক নির্বাচনী সমীক্ষার পূর্বাভাস। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

lok sabha election

Lok Sabha Election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর