img

Follow us on

Wednesday, May 22, 2024

PM Modi: “তিনি কি ইন্ডি জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী?”, রাহুলকে প্রশ্ন স্মৃতির

Smriti Irani: রাহুলকে নিশানা স্মৃতি ইরানির, কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী?......

img

স্মৃতি ইরানি। ফাইল ছবি।

  2024-05-12 17:01:39

মাধ্যম নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) বিতর্কে আহ্বান করেছিলেন তিনি। দেশে চলছে অষ্টাদশতম লোকসভা নির্বাচন। এমতাবস্থায় বিতর্কের আহ্বান কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর। রাহুলের সেই আহ্বানের প্রেক্ষিতেই তাঁকে কার্যত ধুয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বৈরথের ক্ষমতা রাহুলের রয়েছে কিনা, সে প্রশ্নও তুললেন স্মৃতি। একদা কংগ্রেসে ঘাঁটি আমেঠিতেই যিনি দাঁড়াতে দ্বিধাগ্রস্ত ছিলেন, সেই তিনিই কিনা বিতর্ক সভায় প্রধানমন্ত্রীকে আহ্বান করেছেন শুনে বিস্ময় প্রকাশ করেন কেন্দ্রীয় মন্ত্রী।

আমেঠিতে ধরাশায়ী রাহুল (PM Modi)

২০০৪ সাল থেকে আমেঠিতে ধারাবাহিকভাবে জয়ী হয়ে আসছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। উনিশের নির্বাচনে স্মৃতির কাছে ধরাশায়ী হন তিনি। তার পর আর আমেঠিতে দাঁড়াতে রাজি হননি রাহুল। কেরলের ওয়েনাড়ের পাশাপাশি রাহুল মনোনয়নপত্র দাখিল করেন রায়বেরিলি কেন্দ্র থেকে। এই কেন্দ্রে দু’দশক ধরে জিতে আসছিলেন সোনিয়া গান্ধী। বয়সজনিত কারণ এবার আর প্রার্থী হতে চাননি তিনি। কেন্দ্রের মৌরসিপাট্টা ধরে রাখতে রাহুলকে প্রার্থী করে গ্র্যান্ড ওল্ড পার্টি। সেই রাহুলই এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রীকে (PM Modi) আহ্বান করেন তর্ক-যুদ্ধে।

কী বললেন স্মৃতি?

এরই জবাব দিয়েছেন বিজেপি নেত্রী তথা আমেঠির বিজেপি প্রার্থী স্মৃতি। বলেন, “প্রথমত, যিনি সামান্য একজন বিজেপি কর্মীর বিরুদ্ধে প্রার্থী হওয়ার সাহস পান না তাঁর তথাকথিত খাসতালুকেই, তাঁর অহঙ্কার ত্যাগ করা উচিত। আর দ্বিতীয়ত, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে বিতর্কে বসতে চান। আমি তাঁকে প্রশ্ন করি, তিনি কি ‘ইন্ডি’ জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী?”

আরও পড়ুুন: “এই নির্বাচন রামভক্ত ও রাম-দ্রোহীদের মধ্যে একপক্ষকে বেছে নেওয়ার”, বললেন যোগী

সম্প্রতি একটি মহলের তরফে বিতর্ক সভায় আহ্বান করা হয়েছিল রাহুলকে। চিঠিতে রাহুল তাঁদের লিখেছেন, “যেহেতু প্রধান রাজনৈতিক দলগুলি নির্বাচনে লড়ছে, জনগণ তাঁদের নেতাদের মুখ থেকে সরাসরি শুনতে চান তাঁদের বক্তব্য।” এর পরেই তিনি লিখেছেন, “হয় আমি নিজে নয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে এরকম তর্ক-যুদ্ধে অংশ নিতে মুখিয়ে রয়েছি।” তিনি বলেন, “এরকম বিতর্কে অংশ নিতে আমি একশো শতাংশ প্রস্তুত। যদিও প্রধানমন্ত্রী এতে রাজি হবেন না।” এরই জবাবে রাহুলের যোগ্যতা নিয়েই (PM Modi) প্রশ্ন তোলেন স্মৃতি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rahul gandhi

bjp

congress

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

Smriti Irani

news in bengali

Lok Sabha Elections 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর