img

Follow us on

Tuesday, May 21, 2024

India Pakistan Relation: “পাকিস্তান আগে দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করুক”, শ্লেষের সুর মোদির গলায়

PM Modi: পাকিস্তানকে কটাক্ষ মোদির, কী বললেন প্রধানমন্ত্রী?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-05-12 20:53:37

মাধ্যম নিউজ ডেস্ক: “পাকিস্তান দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করুক। প্রতিবেশীকে নিয়ে ভেবে ভেবে সময় নষ্ট করতে চায় না ভারত।” কথাগুলি বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (India Pakistan Relation)। নির্বাচনী প্রচারে দিনভর ব্যস্ত প্রধানমন্ত্রী। তারই ফাঁকে সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “ভারত তার প্রতিবেশী পাকিস্তান নিয়ে কিছু ভাবছে না। ভারত আপাতত তার নিজের লক্ষ্য পূরণেই অবিচল।” দেশকে এগিয়ে নিয়ে যেতে চান, তাই পাকিস্তান ইস্যুতে তালা ঝুলিয়ে দিয়েছেন বলেও জানান প্রধানমন্ত্রী।

কী বললেন প্রধানমন্ত্রী? (India Pakistan Relation)

প্রধানমন্ত্রী বলেন, “পাকিস্তানকে (India Pakistan Relation) নিয়ে বেশি মাতামাতি করা আমাদের উচিত নয়। দেশটি তার দৃষ্টিভঙ্গী বদল করুক চাই না করুক। দেশকে এগিয়ে নিয়ে যেতে আমি প্রতিজ্ঞাবদ্ধ। তাই গত দশ বছর ধরে পাকিস্তান ইস্যুতে আমি তালা ঝুলিয়ে দিয়েছি।” প্রতিবেশী এই দেশটিকে ভারত যে বিশেষ পাত্তা দিচ্ছে না, তা স্পষ্ট প্রধানমন্ত্রীর কথায়। তিনি বলেন, “পাকিস্তান আগে দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করুক। আমাদের ওদের নিয়ে ভেবে সময় নষ্ট করার প্রয়োজন নেই। ভারত এখন অনেক এগিয়ে গিয়েছে। তাই উন্নয়নের বিষয়ে পাকিস্তানের সঙ্গে ভারতের কোনও তুলনাই চলে না।” অন্য কিছু নিয়ে ভাববার বদলে আগামী প্রজন্মকে নিয়ে ভারতীয়দের চিন্তাভাবনা করতে বললেন প্রধানমন্ত্রী।

নিশানায় কংগ্রেস

সম্প্রতি বিভিন্ন নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রীর মুখে উঠে এসেছে পাকিস্তানের প্রসঙ্গ। জাতীয় সুরক্ষার স্বার্থে ভারত যে পাকিস্তানের ভিতরে ঢুকে গিয়ে জঙ্গি ঘাঁটি ধ্বংস করে এসেছে, সে প্রসঙ্গও শোনা গিয়েছে প্রধানমন্ত্রীর মুখে। এ প্রসঙ্গে তিনি পূর্বতন কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকারের দুর্বলতার বিষয়টিও উল্লেখ করেন। তিনি বলেন, “কংগ্রেস ওদের (পাকিস্তানকে) দলিল পাঠিয়ে জায়গা পছন্দ করে নিতে বলত। আর আমরা ওদের ঘরে ঢুকে জঙ্গি ঘাঁটি ধ্বংস করে আসি।”

আরও পড়ুুন: প্যালেস্তাইনে ফের ক্ষেপণাস্ত্র হামলা ইজরায়েলের, শিশুসহ হত ২১

প্রসঙ্গত, মনমোহন সিংহের প্রধানমন্ত্রিত্বকালে ৭৬ কিলোমিটার দীর্ঘ সিয়াচেন হিমবাহ পাকিস্তানের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে দিন কয়েক আগে দাবি করেছিলেন ভূতপূর্ব এক সেনা প্রধান। সোনিয়া গান্ধীকে মহান করে দেখাতেই এটা করা হচ্ছিল বলে অভিযোগ। রাজনৈতিক মহলের মতে, দলিলের বিষয়টির উল্লেখ করে প্রধানমন্ত্রী আসলে ওই বিষয়টিকেই ইঙ্গিত করতে চেয়েছেন (India Pakistan Relation)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

India

PM Modi

bangla news

Bengali news

news in bengali

India Pakistan relation

Pakistan manage 2 square meals


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর