img

Follow us on

Wednesday, May 15, 2024

Pak Spy: ভারতীয় সেনার তথ্য পাচার! জামনগর থেকে এটিএস-এর হাতে গ্রেফতার পাক চর

Gujarat: পাক চর লাভশঙ্কর মহেশ্বরীর সাথে যোগ! গুজরাট থেকে গ্রেফতার যুবক

img

গুজরাট থেকে গ্রেফতার পাক গুপ্তচর।

  2024-04-29 15:20:49

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির (Pak Spy) অভিযোগে পলাতক এক যুবককে গ্রেফতার করল গুজরাটের (Gujarat) ‘অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড (এটিএস)’। অভিযুক্ত যুবকের নাম মহম্মদ সাকলাইন। তার বিরুদ্ধে অভিযোগ, সাকলাইন একটি ভারতীয় সিম কার্ড কিনেছিলেন এবং সেখান থেকে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সঙ্গে যোগ রাখতেন। ওই গ্রুপটি পাকিস্তান থেকে পরিচালনা করা হত।

কে এই সাকলিন

গুজরাটের (Gujarat) জামনগরের বাসিন্দা সাকলাইন। রবিবার তাঁকে গ্রেফতার করেন এটিএস আধিকারিকরা। অভিযোগ, একটি ভারতীয় সিম কার্ড কিনে হোয়াটস্‌অ্যাপের মাধ্যমে পাকিস্তানের একটি চক্রের সঙ্গে যোগাযোগ রাখছিলেন সাকলাইন। বিভিন্ন তথ্যও পাচার করতেন। এটিএস সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরে মোতায়েন ভারতীয় সেনাদের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির জন্যও সাকলাইনের নম্বর ব্যবহার করা হয়েছিল। সীমান্তের ওপার থেকে বরাবরই এভাবে গুপ্ত তথ্য সংগ্রহ করে পাকিস্তান।

আরও পড়ুুন: হিন্দুত্ব-বিরোধী রাজনীতিই কাল হয়েছে কংগ্রেসের! অস্তিত্বের সঙ্কটে গান্ধিদের দল

এর আগে ২০২৩ সালের অক্টোবরে, পাকিস্তানের (Pak Spy) হয়ে চরবৃত্তি করার অভিযোগে গুজরাট থেকে লাভশঙ্কর মহেশ্বরী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল এটিএস। পরে জানা যায়, লাভশঙ্কর পাকিস্তানের বাসিন্দা। স্ত্রীর চিকিৎসার নাম করে পাকিস্তান থেকে ভারতে এসে কোনও ভাবে ভারতীয় হওয়ার ভুয়ো পরিচয়পত্র তৈরি করিয়েছিলেন তিনি। মহেশ্বরীর বিরুদ্ধে ভারতীয় সেনা আধিকারিকদের ফোনে স্পাইওয়্যার পাঠানোর অভিযোগও উঠেছিল। সূত্রের খবর, সেই লাভশঙ্করকে সিম কার্ড সরবরাহ করেছিলেন সদ্য এটিএসের হাতে ধৃত সাকলাইন।  ২০২৩ সালের অক্টোবরে লাভশঙ্কর গ্রেফতার হওয়ার পর থেকেই সাকলাইন পলাতক ছিলেন। তবে এটিএস সূত্রে খবর সাকলাইনের সঙ্গে লাভশঙ্করের সরাসরি যোগাযোগ ছিল না, তাঁরা মিডলম্যান ব্যবহার করতেন। কে বা কারা আর এই চ্ক্রের সঙ্গে যুক্ত তার খোঁজ করছে এটিএস। গোয়েন্দাদের ধারণা এই মিডলম্যানদের ধরা গেলে দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা এরকম বহু গুপ্তচর ধরা পড়বে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

bangla news

Gujarat

Pak Spy

Pakistan Spy

Pakistan Spy arrested


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর