img

Follow us on

Tuesday, May 21, 2024

Narendra Modi: ‘মা গঙ্গা ডেকেছেন, বারাণসীর সঙ্গে আত্মিক-যোগ’, মনোনয়নের সকালে আবেগঘন পোস্ট মোদির

Varanasi: বারাণসীর সঙ্গে অটুট সম্পর্কের কথা বলতে গিয়ে ধরে এলো গলা, বিহ্বল প্রধানমন্ত্রী মোদি

img

বারাণসীতে রোড শো-য়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-05-14 10:10:39

মাধ্যম নিউজ ডেস্ক: উৎসবের আবহ বারাণসীতে। আজ, মঙ্গলবার সকালে আর কিছুক্ষণের মধ্যেই কালভৈরব মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন জমা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বারাণসী তাঁকে কখনও খালি হাতে ফেরায়নি। কাশীর বিশ্বনাথ ও কালভৈরবের প্রতি তাই তাঁর বিশ্বাস অটুট। ১ জুন কাশীর মানুষ তাঁকে ফেরাবে না, আশা নরেন্দ্র মোদির। এদিন মনোনয়ন পেশের আগে এক্স হ্যান্ডেলে আবেগঘন পোস্ট করলেন প্রধানমন্ত্রী। কাশীর সঙ্গে নিজের সম্পর্ককে তিনি ব্যাখ্যা করলেন, ‘অদ্ভুত, অভিন্ন, অপ্রতিম’ বলে ব্যাখ্যা করেন।

আবেগঘন বার্তা মোদির

এই নিয়ে তৃতীয়বার কাশী থেকে মনোনয়ন জমা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এদিন সকালে এক্স হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘২০১৪ সালে আমি যখন কাশী আসি আমার মনে হয়েছিল, আমি এখানে এসেছি এমন নয় বা কেউ আমাকে পাঠিয়েছে এমনও নয়। আমায় মা গঙ্গা ডেকেছে। ১০ বছর কেটে গিয়েছে। কাশীর সঙ্গে এখন আমার এমন বন্ধন তৈরি হয়েছে যে আমি বলতে পারি আমার কাশী। একজন মায়ের তার সন্তানের সঙ্গে যে সম্পর্ক, আমার সঙ্গে কাশীর সেই সম্পর্ক। লোকতন্ত্র, তাই মানুষের কাছে আশীর্বাদ চাইব, মানুষ আশীর্বাদ দেবেনও। তবে এই সম্পর্ক জনপ্রতিনিধির নয়, এই সম্পর্ক আলাদা অনুভূতির যা আমি অনুভব করি।’ কথাগুলি বলতে বলতে চোখ ভিজে আসছিল প্রধানমন্ত্রীর, গলা ধরে আসছিল আবেগে।

কড়া নিরাপত্তা 

সোমবারই বারাণসীতে এক মেগা রোড শো করেছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)।  ৬ কিলোমিটার রোড শো ঘিরে মানুষের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। রোড শো শেষে কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিয়ে বারাণসীতেই রাত্রিবাস করেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার দশাশ্বমেধ ঘাটে স্নান করে কালভৈরব মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন জমা দিতে যাবেন তিনি। নরেন্দ্র মোদির মনোনয়নে উপস্থিত থাকবেন ১২ জন বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী, ১৮ জন কেন্দ্রীয় মন্ত্রী সাংসদ-বিধায়ক ও এনডিএ জোটের নেতারা। প্রধানমন্ত্রীর নিরাপত্তার কারণে যানজটের আশঙ্কায় বিবৃতি দিয়ে বিমান যাত্রীদের সময় হাতে নিয়ে বেরনোর  আবেদন জানানো হয়েছে। বারাণসী বিমানবন্দরে পৌঁছতে সময় লাগতে পারে অন্যদিনের থেকে বেশি, সে-বিষয় আগে থেকেই সতর্ক করা হয়েছে বিমান সংস্থা ভিস্তারার তরফে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Varanasi

kashi Vishwanath temple

Narendra Modi files Nomination


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর