img

Follow us on

Sunday, May 19, 2024

PM Modi: "হর হর মহাদেব" ধ্বনির মধ্য দিয়েই বারাণসীতে মনোনয়ন জমা দিলেন প্রধানমন্ত্রী মোদি

Lok Sabha Election 2024: গঙ্গা সপ্তমীর পুণ্য তিথিতে মনোনয়ন পেশ মোদির, বারাণসীতে জন সমাগম

img

পুজো দিয়ে মনোনয়ন পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-05-14 12:56:33

মাধ্যম নিউজ ডেস্ক: গঙ্গা সপ্তমীর পুণ্য তিথিতে বারাণসী কেন্দ্র থেকে মনোনয়ন পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এই কেন্দ্র থেকে গত দুবার লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) জিতেছেন তিনি। আসন্ন লোকসভা নির্বাচনেও মহাদেবের আশীর্বাদে এই কেন্দ্রে তাঁর আধিপত্য বজায় থাকবে বলেই মনে করছে গেরুয়া শিবির। এদিন তাঁর মনোনয়ন পেশের সময়ই বারাণসীর রাস্তার দুই ধারে উপচে পড়ে ভিড়। প্রধানমন্ত্রীকে একবার চাক্ষুষ দেখার জন্য বিপুল জনসমাগম ঘটে।

মনোনয়ন পেশ

মঙ্গলবার বেলা ১১টা ৪০ নাগাদ বারাণসীর জেলাশাসকের দফতরে পৌঁছে যান  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সেখানেই নিয়ম মেনে মনোনয়ন পেশ করেন তিনি। এদিন প্রধানমন্ত্রীর পরনে ছিল সাদা চুড়িদার-কুর্তা ও নীল রঙের জ্যাকেট। গত দুবারের প্রথা মেনে এদিনও মনোনয়ন জমা দেওয়ার আগে বারাণসীর কাল ভৈরব মন্দিরে গিয়ে পুজো দেন প্রধানমন্ত্রী। কাল ভৈরবের বিগ্রহের সামনে দাঁড়িয়ে আরতিও করেন তিনি। মন্দিরে মোদির সঙ্গে হাজির ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তার আগে এদিন, বারাণসীর দশাশ্বমেধ ঘাটে পুজো দেন প্রধানমন্ত্রী। এদিন ঘাটে পৌঁছতেই উত্তরীয় পরিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান পুরোহিতরা। তারপর নিয়ম মেনে মন্ত্রোচ্চারণে গঙ্গাপুজো করেন তিনি । হাত জোর করে পরিক্রমণ করতেও দেখা যায় তাঁকে। পুজো শেষ করে দশাশ্বমেধ ঘাট থেকেই ক্রুজে চড়েন মোদি। গঙ্গার ঘাট ভ্রমণ করবেন তিনি। 

একাধিক নেতামন্ত্রীকে সঙ্গে নিয়ে এদিন মনোনয়ন জমা দিতে যান প্রধানমন্ত্রী (PM Modi)। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও হাজির ছিলেন মনোনয়ন পেশের সময়ে। বিহারের নীতীশ কুমার ছাড়াও প্রত্যেকটি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা হাজির ছিলেন। সবমিলিয়ে ২৫ জন হেভিওয়েট নেতাকে সঙ্গে নিয়ে মনোনয়ন পেশ করেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য, ২০১৪ সালে বারাণসী লোকসভা কেন্দ্র থেকে নরেন্দ্র মোদি ৫ লাখ ৮১ হাজার ভোট পেয়েছিলেন। শতাংশের নিরিখে যা ৫৬.৩৭। তাঁর নিকটম প্রতিদ্বন্দ্বী অরবিন্দ কেজরিওয়াল সেবারে এই আসন থেকে পেয়েছিলেন ২ লাখ ৯ হাজার (২০.৩০ শতাংশ) ভোট। আর ২০১৯ সালে মোদি বারাণসী থেকে পেয়েছিলেন ৬ লাখ ৭৪ হাজার (৬৩.৬২ শতাংশ) ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সমাজবাদী পার্টির শালিনী যাদব। তিনি পেয়েছিলেন ১ লাখ ৯৫ হাজার (১৮.৪০ শতাংশ) ভোট। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Varanasi

lok sabha election

Lok Sabha Election 2024

Modi files Nomination


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর