img

Follow us on

Thursday, May 16, 2024

Amit Shah: শাহি ভাষণ বিকৃত করে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, মামলা ঠুকল বিজেপি

BJP: অমিত শাহের ভাষণ বিকৃত করে পোস্ট, মামলা দায়ের বিজেপির...

img

অমিত শাহ। ফাইল ছবি।

  2024-04-29 14:39:22

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচন চলাকালীনই ভুয়ো ভিডিও ছড়িয়ে বিজেপিকে বিপাকে ফেলার চেষ্টা! ডক্টরেট ডিগ্রিতে সংরক্ষণ কোটা নিয়ে বিদায়ী মন্ত্রিসভার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) একটি ভিডিও বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগ ওঠে। ভিডিওটিতে এসসি, এসটি এবং ওবিসিদের সংরক্ষণের নিয়মকে অসাংবিধানিক ঘোষণা করে বিজেপি ক্ষমতায় এলে তা তুলে দেওয়ার কথা বলতে শোনা যায় শাহকে।

বিজেপির পদক্ষেপ

সম্পাদিত এই ভিডিওটি ভাইরাল হয়েছে। এর পরেই দিল্লি পুলিশে দায়ের হয়েছে অভিযোগ। একটি অভিযোগ দায়ের করেছে বিজেপি। অন্যটি দায়ের করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের স্পেশাল সেল সাইবার উইং আইএফএস ইউনিটও একটি এফআইআর দায়ের করেছে (Amit Shah)। বিজেপির অভিযোগ, শাহের ভিডিও বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে কেউ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এমন কথা কখনওই বলেননি। ভিডিওটি ভুয়ো।

গেরুয়া পার্টির দাবি

গেরুয়া পার্টির দাবি, তেলঙ্গনার মুসলমানদের জন্য যে অসাংবিধানিক সংরক্ষণ রয়েছে, তা নিয়ে মন্তব্য করেছিলেন শাহ। কিন্তু আসল কথা সরিয়ে বিকৃত করা হয়েছে শাহি ভাষণ। অভিযোগ পেয়েই পদক্ষেপ করতে শুরু করেছে দিল্লি পুলিশ। এক্স এবং ফেসবুককে চিঠি দিয়ে ভুয়ো ভিডিওর বিষয়ে জানতে চেয়েছে পুলিশ। সম্পাদিত এই ভিডিওটি প্রথমে কোন অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছিল, তা জানতে চাওয়া হয়েছে। সেই তথ্য হাতে এলেই জানা যাবে, ভাইরাল হওয়া ভিডিওর উৎস সম্পর্কে।

বিকৃত এই ভিডিওর বিষয়ে কংগ্রেসকে কাঠগড়ায় তুলেছে পদ্ম-পার্টি। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এক্স হ্যান্ডেলে তেলঙ্গনা কংগ্রেসের একটি পোস্ট ভাগ করে নেন। সেখানে বিকৃত ভিডিওটি দিয়ে মালব্য লিখেছেন, “কংগ্রেস একটি সম্পাদিত ভিডিও সমাজমাধ্যমে ছড়াচ্ছে। যা সম্পূর্ণ ভুয়ো এবং ভিডিওটির মাধ্যমে বড় ধরনের সহিংসতা ছড়ানোর সম্ভাবনা রয়েছে। অমিত শাহ কখনওই এসসি এবং এসটি সংরক্ষণ নিয়ে কথা বলেননি। ধর্মের ভিত্তিতে মুসলমানদের দেওয়া অসাংবিধানিক সংরক্ষণ অপসারণের কথা বলেছিলেন তিনি।” মালব্য লিখেছেন, “এই ভুয়ো ভিডিওটি কংগ্রেসের একাধিক মুখপাত্র পোস্ট করেছেন। তাঁদের অবশ্যই আইনি পরিণতির জন্য প্রস্তুত থাকতে হবে (Amit Shah)।”

আরও পড়ুুন: সন্দেশখালি মামলার শুনানি মুলতুবি, তবে চলবে তদন্ত, সাফ জানাল সুপ্রিম কোর্ট

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

   

Tags:

congress

Madhyom

Amit Shah

Viral video

bangla news

Bengali news

news in bengai   

doctored video

scrapping reservation

bjp filed case

amit malabya


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর