img

Follow us on

Monday, Apr 29, 2024

ED Summons: বিহারের রাজনৈতিক সংকটের মাঝেই লালু-জায়া রাবড়িদেবীকে তলব ইডির

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়িদেবী সমেত তাঁর কন্যাকে তলব ইডির...

img

লালু প্রসাদ যাদব ও তাঁর স্ত্রী (সংগৃহীত ছবি)

  2024-01-28 09:32:29

মাধ্যম নিউজ ডেস্ক: বিহারে রাজনৈতিক সংকট চলছে। আরজেডির জোট ছাড়তে চলেছে নীতীশ কুমার। ঠিক এই আবহে লালু প্রসাদের স্ত্রী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীকে ফের তলব করল ইডি (ED Summons)। শুধু লালু জায়া নয়, এর পাশাপাশি তাঁর দুই মেয়ে মিসা ভারতী ও হেমা যাদবকেও সমন পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। অমিত কাটয়াল নামের এক রেল কর্মী, যিনি লালু পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ, বর্তমানে এই মামলায় জেলে রয়েছেন। গত বছরের নভেম্বর মাসেই গ্রেফতার করা হয় অমিতকে। জানা গিয়েছে, বেআইনিভাবে হওয়া রেলের চাকরিগুলিতে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করতেন। 

৯ ফেব্রুয়ারি তলব করা হয়েছে রাবড়ী দেবীকে

ইডি সূত্রে জানা গিয়েছে, জমির বদলে চাকরি দেওয়ার পুরানো একটি মামলাতেই বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী ও তাঁর দুই মেয়েকে তলব করা হয়েছে। জানা গিয়েছে, আগামী ৯ ফেব্রুয়ারি পাটনায় অবস্থিত ইডি-র অফিসে তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত, মাসখানেক আগে লালু প্রসাদ যাদব ও তাঁর পুত্র তথা বিহারের বর্তমান উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকেও তলব করেছিল ইডি (ED Summons)।

ঠিক কী অভিযোগ?

প্রসঙ্গত, প্রথম ইউপিএ আমলে রেলমন্ত্রী ছিলেন লালু প্রসাদ যাদব। অভিযোগ ওঠে, ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত এই ৫ বছরের মধ্য লালু প্রসাদ যাদব তাঁর ঘনিষ্ঠদের বেআইনিভাবে গ্রুপ ডি পদে প্রচুর জনকে রেলে চাকরি দিয়েছেন। জমির বদলে অনেককে এই চাকরি দেওয়া হয়েছিল বলে অভিযোগ। এর পাশাপাশি রেলের সম্পত্তিও আত্মসাৎ করার অভিযোগ ওঠে লালু প্রসাদের বিরুদ্ধে। ইডি (ED Summons) সূত্রে খবর, এই মামলায় লালু প্রসাদ যাদব ও তাঁর পরিবার সহ আরও ১৪ জনের নাম রয়েছে। এই মামলায় নাম জড়িয়েছে একটি সংস্থারও। যার নাম একে ইনফোসিস প্রাইভেট লিমিটেড।

আরও পড়ুন: পদ্ম শিবিরে ফিরছেন নীতীশ, মন্ত্রিসভায় কারা?

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ED Summons

Lalu Yadav

Rabri Devi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর