img

Follow us on

Sunday, Apr 28, 2024

PM Modi: হাতির পিঠে জঙ্গল পরিদর্শনে প্রধানমন্ত্রী, কাজিরাঙায় জিপ সাফারিও করলেন মোদি

Modi on Elephant Safari: কোহরা রেঞ্জের মিহিমুখ এলাকায় হাতির পিঠে চড়লেন প্রধানমন্ত্রী মোদি

img

কাজিরাঙায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-03-09 13:05:27

মাধ্যম নিউজ ডেস্ক: ঘড়িতে তখন ভোর ৫টা ৪৫ মিনিট। কাজিরাঙার জঙ্গলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এর আগে ১৯৫৭ সালে ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসাবে জওহরলাল নেহরু কাজিরাঙা (Kaziranga National Forest) অভয়ারণ্য পরিদর্শনে গিয়েছিলেন। মোদি হলেন দেশের দ্বিতীয় প্রধানমন্ত্রী যিনি কাজিরাঙা অভয়ারণ্য পরিগর্শন করলেন। ইন্দিরা গান্ধীও দু’বার কাজিরাঙা এসেছিলেন। তবে তখন তিনি প্রধানমন্ত্রী ছিলেন না। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীও ১৯৮৮ সালে কাজিরাঙায় গিয়েছিলেন। তবে অতিথিশালায় মধ্যাহ্নভোজ সেরেই ফিরে যান। অভয়ারণ্য পরিদর্শন করেননি। মোদি (Modi on Elephant Safari)  এলেন শনিবার, ঘুরে দেখলেন জঙ্গলের ভিতর-বাহির। মন জয় করলেন সেখানকার মানুষের।

কাজিরাঙায় মন জয় মোদির

কোহরা ফরেস্ট রেঞ্জে নেহরু ও ইন্দিরা হাতির পিঠে চড়ে ঘুরেছিলেন৷ এর পর আর কোনও প্রধানমন্ত্রী (PM Modi) কাজিরাঙা জাতীয় উদ্যান ঘুরে দেখেননি৷ শোনেননি সেখানকার মনের কথা। শনিবার সকালে হাতির পিঠে চড়ে অসমের কাজিরাঙা জাতীয় উদ্যান ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Modi on Elephant Safari)। জিপে করেও জাতীয় উদ্যানের বেশ কিছু অংশ ঘুরে দেখেন তিনি। কাজিরাঙা জাতীয় উদ্যানের এক কর্মকর্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রথমে কোহরা রেঞ্জের মিহিমুখ এলাকায় হাতির পিঠে চড়েন। কিছু অংশ পরিদর্শনের পরে একই রেঞ্জের ভিতরে জিপ সাফারি করেন। মোদির সঙ্গে ছিলেন জাতীয় উদ্যানের ডিরেক্টর সোনালী ঘোষ এবং অন্য ঊর্ধ্বতন বনকর্তারা।

গহন অরণ্যে প্রধানমন্ত্রী

দু’দিনের উত্তর-পূর্ব ভারত সফরে রয়েছেন মোদি (PM Modi)। শুক্রবার তেজপুর বিমানবন্দর থেকে হেলিকপ্টারে চড়ে মোদি পৌঁছন পানবাড়ি হেলিপ্যাডে। সেখান থেকে গাড়িতে করে কাজিরাঙা যান শুক্রবার সন্ধ্যায়। রাত কাটান কোহরা রেঞ্জের অতিথিশালায়। শনিবার ভোরে তিনি সাফারির (Modi on Elephant Safari) জন্য বেরোন। তিনি ভ্রমণ করলেন টাইগার রিজার্ভ এবং ইউনেসকোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইটে।

এক শৃঙ্গ বিশিষ্ট গণ্ডার, হাতি, বাইসন, হরিণ এবং রয়্যাল বেঙ্গল টাইগারের জন্য বিখ্যাত কাজিরাঙা জাতীয় উদ্যান। বন্য জন্তুদের সেই ডেরায় অ্যাডভেঞ্চারে এবার দেশের প্রধানমন্ত্রী। আজ, দুপুর ৩টে ৪৫ মিনিট নাগাদ প্রধানমন্ত্রী মোদি এসে পৌঁছবেন পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে। সন্ধ্যা ৭টায় তিনি পৌঁছবেন বারাণসীতে। সেখান থেকেই এবারও লোকসভা ভোটে প্রতিনিধিত্ব করবেন তিনি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Narendra Modi

bangla news

Kaziranga

Elephant Safari

Modi on Elephant Safari

Kaziranga National Forest


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর