img

Follow us on

Sunday, Apr 28, 2024

PM Modi: শাহ-নাড্ডার সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী, কী নিয়ে আলোচনা হল  জানেন?

পাঁচ রাজ্যের নির্বাচনী কৌশল কী হবে, তা নিয়েও আলোচনা করেন প্রধানমন্ত্রী...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জেপি নাড্ডা। ফাইল ছবি।

  2023-08-20 13:43:00

মাধ্যম নিউজ ডেস্ক: পর পর কয়েকদিন মেঘভাঙা বৃষ্টি ও ধসের জেরে বিধ্বস্ত হিমাচল প্রদেশ। প্রাণহানি, বাড়িঘর ভেঙে পড়া, রাস্তাঘাট চলাচলের অযোগ্য হয়ে পড়া এবং ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। মার খেয়েছে পর্যটন শিল্পও। পুরো পরিস্থিতিকে ‘রাষ্ট্রীয় বিপর্যয়’ বলে ঘোষণা করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু।

উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

হিমাচল প্রদেশের বিপর্যয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) স্বয়ং। প্রকৃতির রোষে বিধ্বস্ত এই রাজ্যের পরিস্থিতি সম্পর্কে খোঁজ-খবর নিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে শনিবার বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ, রবিবার হিমাচল প্রদেশের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে যাবেন নাড্ডা। এদিনের বৈঠকে শাহের কাছ থেকে প্রধানমন্ত্রী বিশদে জানতে চান হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডের বন্যা পরিস্থিতি সম্পর্কে।

শাহকে তদারকি করার নির্দেশ

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এই দুই রাজ্যে ত্রাণ বিলি ও উদ্ধারকাজে যাতে কোনও সমস্যা না হয়, সে ব্যাপারে শাহকে তদারকি করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী (PM Modi)। এ ব্যাপারে রাজ্য সরকারের সঙ্গে নিবিড় যোগাযোগ রেখে চলার পরামর্শও তিনি দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। রবিবার হিমাচলের পরিস্থিতি খতিয়ে দেখে প্রধানমন্ত্রীকে রিপোর্ট দেবেন নাড্ডা। এদিনের বৈঠকের দ্বিতীয়ার্ধে প্রধানমন্ত্রী আলোচনা করেন পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন নিয়ে। চলতি বছর শেষ হওয়ার আগেই ভোট হবে মধ্যপ্রদেশ, মিজোরাম, রাজস্থান, ছত্তিশগড় এবং তেলঙ্গনায়। এর মধ্যে দুটি রাজ্যে ক্ষমতায় রয়েছে কংগ্রেস। পাঁচ রাজ্যের রশিই যাতে বিজেপির হাতে আসে, তাই চেষ্টার কসুর করছেন না পদ্ম-নেতৃত্ব।

আরও পড়ুুন: পুলিশকে হুঁশিয়ারি দিয়ে খেজুরিতে ফের সভা, ঘোষণা করলেন শুভেন্দু

তাই এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী এই পাঁচ রাজ্যের নির্বাচনী কৌশল কী হবে, তা নিয়েও আলোচনা করেন। রবিবার মধ্যপ্রদেশ যাচ্ছেন শাহ। তার আগে প্রধানমন্ত্রীর (PM Modi) সঙ্গে এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই ধারণা রাজনৈতিক মহলের। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। সেই নির্বাচনেও যাতে গত বারের চেয়ে আরও বেশি সংখ্যক আসন নিয়ে ক্ষমতায় ফেরা যায়, তা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে আলোচনা করেছেন শাহ ও নাড্ডা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

Amit Shah

PM Modi

JP Nadda

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর