img

Follow us on

Sunday, May 19, 2024

Manipur Violence: মণিপুরে সেনার ক্যাম্পে সন্তান প্রসব মহিলার! জাতিগত দ্বন্দ্বের ছায়া পড়ল রাজধানীতেও

ভারতীয় সেনার মানবিক মুখের প্রশংসায় মুখর নেটিজেনরা।

img

মণিপুরে চলছে উদ্ধারকাজ।

  2023-05-08 15:30:45

মাধ্যম নিউজ ডেস্ক: জাতিগত হিংসায় জ্বলছে মণিপুর (Manipur Violence)। তার মধ্যেই অসম রাইফেলসের (Assam Rifles) ডাক্তারদের সহযোগীতায় বাচ্চা প্রসব করলেন ক্যাম্পে আটকে পড়া এক মহিলা। সম্প্রতি হিংসা বিধ্বস্ত মণিপুর (Manipur) থেকে ভারতীয় সেনা (Indian Army) ও অসম রাইফেলসের (Assam Rifles) জওয়ানরা দুই গর্ভবতী মহিলাকে (pregnant woman) নিরাপদে উদ্ধার করে (safely rescued) নিজেদের হেফাজতে চিকিৎসা করছিলেন। ইতিমধ্যেই তাঁরা দুটি সন্তান প্রসব করেছেন। 

সেনার মানবিক মুখ

মণিপুরের জাতিগত সংঘর্ষের (Manipur Violence) জেরে বেশ কিছু এলাকা এখনও থমথমে। তাই বাসিন্দাদের উদ্ধার করে রাখা হয়েছে বিভিন্ন ক্যাম্পে। তাঁদের মধ্যেই একজন হলেন এস্থার হোনথা। বর্তমানে মন্ত্রীপুখরি (Mantripukhri ) ক্যাম্পে রয়েছেন তিনি। সি-সেকশন পদ্ধতির মাধ্যমে ক্যাম্পের মধ্যেই ফুটফুটে একটি বাচ্চার জন্ম দিয়েছেন ৩৮ বছরের ওই মহিলা। সম্প্রতি ক্যাম্পে থাকা দুই গর্ভবতী মহিলা সন্তান প্রসব করার পর সদ্যোজাতদের মঙ্গল (godspeed) ও সৌভাগ্য (good luck) কামনা করে রবিবার একটি ভিডিও (Video) পোস্ট করা হয়েছে ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) পক্ষ থেকে। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভারতীয় সেনার মানবিক মুখের প্রশংসায় মুখর নেটিজেনরা।

মণিপুরের দ্বন্দ্বের ছায়া দিল্লিতেও

এরই মধ্যে মণিপুরের জাতিগত দ্বন্দ্বের (Manipur Violence) ছায়া পড়ল রাজধানীতেও (Manipur Violence)। দিল্লি বিশ্ববিদ্যালয়ে (Delhi University) মণিপুরের দুই দল ছাত্রের মধ্যে সংঘর্ষ হয়েছে। জানা গিয়েছে কুকি ও মেইতেই সম্প্রদায়ের ছাত্ররা সংঘর্ষে জড়িয়ে পড়ে। তবে তা বেশি দূর গড়ায়নি। দু’পক্ষেরই বক্তব্য, থানা অভিযোগ নেয়নি। পুলিশের বক্তব্য থানাতে দু পক্ষকে বসিয়ে মিটমাট করে দেওয়ার চেষ্টা হয়। কারও গুরুতর আঘাত লাগেনি। ধাক্কাধাক্কি হয়েছে। পুলিশ দুই দল ছাত্রকেই মিলে মিশে থাকার পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন: কেরলে নৌকাডুবিতে মৃত ২১! শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

এদিকে, মণিপুরে (Manipur Violence) নতুন করে বড় ধরনের সংঘর্ষের খবর না থাকলেও প্রশাসন ঝুঁকি নিচ্ছে না। সেখানে বিপুল সংখ্যায় র‍্যাফ, বিএসএফ, সিআইএসএফ, এবং সিআরপির জওয়ানদের নিয়ে যাওয়া হয়েছে। আছে অসম রাইফেলস। অসমের দুটি বিমান ঘাঁটি থেকে ছোট বিমান উড়িয়ে বিমান বাহিনীও পরিস্থিতির দিকে নজর রাখছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Indian Army

Delhi University

Manipur Violence

Kuki

Meitei

students clash

New born baby

Pregnant Woman


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর