img

Follow us on

Monday, Apr 29, 2024

Ram Mandir: বালক রামের মাথায় শোভা পাচ্ছে রত্নখচিত সোনার মুকুট, কত দাম জানেন?

রামলালাকে বহুমূল্যের মুকুট উপহার দিলেন গুজরাটের হীরে ব্যবসায়ী...

img

রামলালাকে ১১ কোটির মুকুট উপহার (সংগৃহীত ছবি)

  2024-01-24 12:22:40

মাধ্যম নিউজ ডেস্ক: সোমবার রাম মন্দিরে অধিষ্ঠিত হয়েছেন রামলালা। বালক রামের (Ram Mandir) জন্য ১১ কোটি মূল্যের সোনা, হীরে ও অন্যান্য জহরত দিয়ে তৈরি মুকুট উপহার দিলেন এক ব্যবসায়ী। জানা গিয়েছে, গুজরাটের সুরাটের হীরে ব্যবসায়ী জনৈক মুকেশ প্যাটেল রত্নখচিত ওই মুকুটটি উপহার স্বরূপ রাম মন্দির ট্রাস্টের হাতে তুলে দেন। প্রসঙ্গত, রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনে এবং তার আগে থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা নিজেদের সামর্থ অনুযায়ী, কিছু না কিছু উপহার তুলে দিচ্ছেন। এবার সুরাটের গ্রিনল্যাব ডায়মন্ড কোম্পানির মালিক মুকেশ প্যাটেল ৬ কেজি ওজনের এই মুকুটটি উপহার দিলেন।

মুকুটটির বিশেষত্ব

জানা গিয়েছে, মুকেশ প্যাটেলের সংস্থার তরফে সোনা, হীরে, নীলা-সহ নানান রত্ন দিয়ে এই মুকুটটি তৈরি করা হয়েছে। রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনেই ওই মুকুটটি রাম মন্দির (Ram Mandir) তীর্থ ক্ষেত্র ট্রাস্ট কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়৷ মুকুটটির বিশেষত্ব হল, এটি সোনার উপর হীরে ও অন্যান্য রত্ন দিয়ে খচিত৷ ৬ কেজি ওজনের মুকুটে সাড়ে চার কেজি সোনা ব্যবহার করা হয়েছে বলে জানা গিয়েছে৷ ওই মুকুটে রয়েছে মোট দেড় কেজি ওজনের হিরে, মুক্ত, নীলকান্তমণি ও অন্যান্য মূল্যবান ছোট-বড় রত্ন।

কী বলছেন মুকেশ প্যাটেল?

জানা গিয়েছে, সুরাট থেকে মুকেশবাবুর সংস্থার দুই কর্মী অযোধ্যায় এসেছিলেন। সেখানেই প্রথমে রামের মূর্তির (Ram Mandir) মাপ নেওয়া হয়। পরে গিয়ে মুকুটটি সেই মতো তৈরি করা হয়েছে৷ এবিষয়ে মুকেশ প্যাটেল বলেন, ‘‘ভগবান রাম সব দিয়েছেন৷ ঈশ্বর বছরের পর বছর ধরে অপেক্ষা করছিলেন। এখন তিনি ঋণ শোধ করার সুযোগ দিয়েছেন ৷ কিন্তু, এটা তাঁরই দেওয়া দান৷ আমি অযোধ্যায় আছি এবং দর্শন করতে এসেছি ৷ এটা আমার জন্য একটি অসাধারণ মুহূর্ত ৷ মনে হচ্ছে জীবন সফল হয়ে গিয়েছে৷’’

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ramlala

Gujarat diamond merchant gifts

Diamond businessman donated crown

Mukesh Bhai Patel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর